কবে ঠিক কোন অংশ থেকে শুরু হচ্ছে পোস্তা উড়ালপুর ভাঙার কাজ, আসবে কী কী বদল? বৈঠকের পর স্পষ্ট করল পুরসভা

বিপর্যয়ের পর মাঝের ব্যবধান সাড়ে পাঁচ বছর। পোস্তা উড়ালপুল (Posta Flyover) ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। স্বাগত জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

কবে ঠিক কোন অংশ থেকে শুরু হচ্ছে পোস্তা উড়ালপুর ভাঙার কাজ, আসবে কী কী বদল? বৈঠকের পর স্পষ্ট করল পুরসভা
ফাইল ছবি
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jun 04, 2021 | 11:27 AM

কলকাতা: বিপর্যয়ের পর মাঝের ব্যবধান সাড়ে পাঁচ বছর। পোস্তা উড়ালপুল (Posta Flyover) ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। স্বাগত জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

২০১৬ সালের ৩১ মার্চ। আচমকাই দুপুরে ভেঙে পড় পোস্তা উড়ালপুল। মৃত্যু হয় ২৮ জনের। দাবি ওঠে গোটা উড়ালপুলটি ভেঙে ফেলার। পোস্তা উড়ালপুলের ভবিষ্যৎ ঠিক করতে মুখ্যসচিবকে মাথায় রেখে কমিটি গঠন করা হয়। খড়্গপুর আইআইটির রিপোর্ট অস্পষ্ট থাকায়, টালা ব্রিজের ভাগ্য যিনি নির্ধারণ করেছিলেন, সেই সেতু বিশেষজ্ঞ ভিকে রায়নাকে দায়িত্ব দেয় সরকার। তাঁর পরামর্শে উড়ালপুল ভাঙা হচ্ছে।

বুধবার কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর প্রধান ফিরহাদ হাকিম পোস্তা ব্যবসায়ী সমিতির সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্তের কথা জানান। এর ফলে কোনও দোকান কিংবা রাস্তার পরিবর্তন হবে না। একটি লেনের পরিবর্তন হতে পারে বলে আপাতত মনে করা হচ্ছে।

আরও পড়ুন: জল্পনার ইতি! বিজেপির হাতেই পাবলিক অ্যাকাউন্টস কমিটি, চেয়ারম্যান নির্ধারণে পদ্ম শিবিরে ধোঁয়াশা

ঠিক হয়েছে ১৫ জুন থেকে ৪ ধাপে ভেঙে ফেলা হবে কাঠামো। প্রথম দফায় ৪৫ দিনে হাওড়া ব্রিজের সামনে থেকে পোস্তা মোড় পর্যন্ত ভাঙা হবে। পরে ধাপে ধাপে গিরীশ পার্ক পর্যন্ত সবটাই ভেঙে ফেলা হবে। স্থানীয় বাসিন্দারা বলছেন, উড়ালপুল আরও আগে ভেঙে ফেলা ঠিক ছিল। যদিও এই সিদ্ধান্ত নিয়ে দোটানায় ছিল সরকার। পাছে ভাঙতে গিয়ে ফের বিপদ আসে। ফিরহাদ হাকিম দাবি করেছেন, সতর্কতার সঙ্গে কাজ করা হবে। আশেপাশের বাড়ির যাতে কোনও ক্ষতি না হয়, সেই বিষয়টি মাথায় রেখেই ভাঙা হবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla