Left Front CGO Complex Rally: লালে লাল রাজপথ, পুলিশি অনুমতি ছাড়াই দুর্নীতির প্রতিবাদে CGO অভিযান বামেদের

Kolkata: লেক টাউন ফুট ব্রিজ থেকে দক্ষিণ দমদমের চারটি এরিয়া কমিটি তাদের তরফ থেকে একটি মিছিল শুরু হয়েছে।

Left Front CGO Complex Rally: লালে লাল রাজপথ, পুলিশি অনুমতি ছাড়াই দুর্নীতির প্রতিবাদে CGO অভিযান বামেদের
রাজপথে বামফ্রন্ট (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2022 | 3:16 PM

কলকাতা: রাজপথে বামফ্রন্ট। ‘চোর ধরো, জেলে ভরো’ স্লোগান তুলে শুক্রবার পথে নেমেছে বামফ্রন্ট। সিজিও কম্পপ্লেক্স অভিযানের জেরে রাস্তায় নেমেছে তাঁরা। চলছে মিছিল। যদিও এই বিক্ষোভের অনুমতি দেয়নি পুলিশ।

লেক টাউন ফুট ব্রিজ থেকে দক্ষিণ দমদমের চারটি এরিয়া কমিটি তাদের তরফ থেকে একটি মিছিল শুরু হয়েছে। মিছিলটি পৌঁছেও গিয়েছে সিজিও কম্পপ্লেক্সর কাছে। মিছিলের মূল স্লোগান ‘চোর ধরো, জেলে ভরো’। নিয়োগ দুর্নীতি থেকে শুরু করে গরুপাচার, কয়লাপাচার কেলেঙ্কারির তদন্তে গ্রেফতার হওয়া তৃণমূলের হেভিওয়েট নেতাদের তদন্ত প্রক্রিয়া দ্রুত করার দাবিতে পথে নেমেছেন বাম সমর্থকরা। পাশাপাশি যাঁরা-যাঁরা এখনও অধরা তাঁদেরকে দ্রুত গ্রেফতার করার দাবিও তুলেছেন।

এ দিনের মিছিল নিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘এখন বামপন্থীরাই রাস্তায়।গত দশ-বারো বছর ধরে বামপন্থীরা ছাড়া কারা রয়েছেন রাস্তায়? তৃণমূল আর বিজেপি সরকার একমাত্র বামপন্থীদের ভয় পায়। এখনও ওদের জানা নেই কমিউনিস্টরা অন্য ধাতুতে গড়া। টের পাবে এবার।’ এরপর তিনি বলেন, ‘রাজ্য সরকার এত ভয় পাচ্ছে কেন জানি না। আজকে আমরা সিজিও কম্পপ্লেক্সে যাচ্ছি। সিবিআই ইডির কাছে দাবি রাখতে কিন্তু রাজ্য সরকার কেন এতে ভয় পাচ্ছে?’

কী কী দাবিতে বামফ্রন্টের মিছিল?

রঙ না দেখে ইডি-সিবিআই এর দুর্নীতির তদন্ত।

যাঁরা গ্রেফতার হয়েছেন দ্রুত তাঁদের শাস্তি।

নিয়োগ কেলেঙ্কারিতে যাঁরা জড়িত তাঁদের গ্রেফতারি।

এ দিন বিশাল মিছিল সংগঠিত করেন বাম নেতৃত্ব। এই মুহূর্তে প্রায় প্রতিদিনই দেখা যাচ্ছে কখনও ছাত্র-যুবদের মিছিল, কখনও সিপিএম, কখনও বামফ্রন্ট এই রকমই বিভিন্ন ভাবে দুর্নীতির প্রতিবাদে পথে নেমেছেন তাঁরা। কখনও আইন অমান্য, কখনও পঞ্চায়েত দুর্নীতির প্রতিবাদে বামেদের রাস্তায় নামতে দেখা গিয়েছে।