Lok Sabha Election: ৫৫৬ টি অভিযোগের পরও ভোট মোটের উপর শান্তিপূর্ণ, জানিয়ে দিল কমিশন

Lok Sabha Election 2024: এদিন সব মিলিয়ে মোট ৫৫৬টি অভিযোগ জমা পড়েছে কমিশনের দুয়ারে। সবথেকে বেশি অভিযোগ কোচবিহার থেকেই। সেখান থেকে কমিশনের কাছে গিয়েছে ২৬৯টি নালিশ। আলিপুরদুয়ার থেকে জমা হয়েছে ১৬২টি অভিযোগ। জলপাইগুড়ি থেকে ১২৫টি অভিযোগ কমিশনের কাছে জমা পড়েছে।

Lok Sabha Election: ৫৫৬ টি অভিযোগের পরও ভোট মোটের উপর শান্তিপূর্ণ, জানিয়ে দিল কমিশন
প্রথম দফার ভোটের চিত্রImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2024 | 7:32 PM

কলকাতা: বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটের উপর বাংলায় প্রথম দফার লোকসভা ভোট শান্তিপূর্ণভাবেই মিটেছে। ভোট পর্বের প্রথম দফার বিকেলে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। তবে এদিন সব মিলিয়ে মোট ৫৫৬টি অভিযোগ জমা পড়েছে কমিশনের দুয়ারে। সবথেকে বেশি অভিযোগ কোচবিহার থেকেই। সেখান থেকে কমিশনের কাছে গিয়েছে ২৬৯টি নালিশ। আলিপুরদুয়ার থেকে জমা হয়েছে ১৬২টি অভিযোগ। জলপাইগুড়ি থেকে ১২৫টি অভিযোগ কমিশনের কাছে জমা পড়েছে। এর মধ্যে ৮২টি অভিযোগ জমা পড়েছে বিভিন্ন রাজনৈতিক দলগুলির থেকে।

এবারের ভোটে নির্বাচন কমিশন যে সব বুথেই ওয়েব কাস্টিংয়ের প্ল্যানিং করছে, সে কথা আগেই প্রকাশিত হয়েছিল টিভি নাইন বাংলায়। আজ প্রথম দফার ভোটের পর নির্বাচন কমিশনের তরফে মুখ্য নির্বাচনী আধিকারিক জানালেন, ১০০ শতাংশই ওয়েবকাস্টিং হয়েছে। উল্লেখ্য, ওয়েব কাস্টিং হল এমন একটি ব্যবস্থা, যার মাধ্যমে কোন বুথে কী চলছে তার উপর নজর রাখতে সুবিধা হয় কমিশনের।

উল্লেখ্য, এদিন মোট ১২জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ১০ জনকে প্রিভেন্টিভ অ্যারেস্ট করা হয়েছে এবং দু’জনকে গ্রেফতার করা হয়েছে। এই সবগুলি গ্রেফতারিই হয়েছে কোচবিহার থেকেই। এছাড়া মোট ১০টি ক্রুড বোমা উদ্ধার হয়েছে এদিন, সেগুলিও কোচবিহার থেকেই পাওয়া গিয়েছে। তবে কোথাও কোনও বোমাবাজির ঘটনা ঘটেনি বলেই জানানো হয়েছে। কমিশনের তরফে জানানো হয়েছে, শীতলকুচির পোলিং এজেন্ট বিশ্বনাথ পালকে প্রথমে না পাওয়া না গেলেও, পরে পাওয়া যায়।