Kolkata Airport: মাঝ আকাশে ফুরিয়ে এল জ্বালানি, তড়িঘড়ি অবতরণ কলকাতা বিমানবন্দরে

Kolkata Airport: সপ্তাহখানেক আগে কলকাতায় জরুরি অবতরণ করে ইন্ডিগোর একটি বিমান। মাঝ আকাশে বিকল হয়ে গিয়েছিল বিমানের ইঞ্জিন। জরুরি অবতরণ কলকাতা বিমানবন্দরে। ১৫০ জনের বেশি যাত্রী ছিল বেঙ্গালুরুগামী ইন্ডিগো ৬ই ৫৭৩ বিমানটিতে।

Kolkata Airport: মাঝ আকাশে ফুরিয়ে এল জ্বালানি, তড়িঘড়ি অবতরণ কলকাতা বিমানবন্দরে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 6:41 AM

কলকাতা: কলকাতার আকাশ পার করে মুম্বই যাওয়ার কথা, তার আগেই বিপত্তি বিমানে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ব্যাংকক থেকে মুম্বই যাচ্ছিল থাই লায়ন ইয়ার এস এল ২১৮ বিমানটি। কলকাতার আকাশে প্রায় পৌঁছে গিয়েছিল সেটি। হঠাৎ পাইলট ককপিটে অপর্যাপ্ত জ্বালানির সঙ্কেত পান। বুঝতে পারেন বাকি পথ ওড়ার মতো যথেষ্ট জ্বালানি নেই। দ্রুততার সঙ্গে তিনি কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন।

অপর্যাপ্ত জ্বালানির কথা জানিয়ে বিমান অবতরণের অনুমতি চান পাইলট। সেই সময় বিমানটিকে ঘুরিয়ে ১০৭ জন যাত্রী এবং ১১ জন ক্রু নিয়ে কলকাতা বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে বিমানটি। শুক্রবার রাত ৮টা ৫মিনিট নাগাদ ঘটনাটি ঘটে। পরবর্তী সময়ে বিমানে জ্বালানি ভরে সেই বিমান মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয়। বিমানে কেনই বা অপর্যাপ্ত জ্বালানি, তা নিয়ে স্বভাবতই প্রশ্ন উঠেছে।

সপ্তাহখানেক আগে কলকাতায় জরুরি অবতরণ করে ইন্ডিগোর একটি বিমান। মাঝ আকাশে বিকল হয়ে গিয়েছিল বিমানের ইঞ্জিন। জরুরি অবতরণ কলকাতা বিমানবন্দরে। ১৫০ জনের বেশি যাত্রী ছিল বেঙ্গালুরুগামী ইন্ডিগো ৬ই ৫৭৩ বিমানটিতে। কলকাতা থেকে ওড়ার পরই ইঞ্জিনের সমস্যা ধরা পড়ে। তারপরই তড়িঘড়ি নামানো হয় বিমানটি।