Manik Bhattacharya: প্রায় ১৫ ঘণ্টা পর মধ্যরাতে সিজিও ছাড়লেন ‘মৌন’ মানিক

ED : ঘণ্টার পর ঘণ্টা কেটে যায়, কিন্তু মানিক বাবু সেই যে ঢুকেছেন, আর বেরোতে দেখা যায় না। শেষে প্রায় ১৪ ঘণ্টা ৪৫ মিনিট (প্রায় ১৫ ঘণ্টা) ধরে ইডির অফিসারদের বিভিন্ন কড়া কড়া প্রশ্নমালার মুখোমুখি হওয়ার পর সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে আসেন তিনি।

Manik Bhattacharya: প্রায় ১৫ ঘণ্টা পর মধ্যরাতে সিজিও ছাড়লেন 'মৌন' মানিক
মানিক ভট্টাচার্য (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 2:24 AM

কলকাতা : নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে এবার আরও সক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। বুধবার সকাল থেকে শহর ও শহরতলির ছয়টি জায়গায় হানা দিয়েছিলেন ইডি অফিসাররা। আলাদা আলাদা ছোট ছোট দলে ভাগ হয়ে চলে অভিযান। ইতিমধ্যেই অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে আবারও টাকার পাহাড় পাওয়া গিয়েছে। কোটি কোটি টাকা। এই নিয়েই তোলপাড় হচ্ছে রাজ্য। ঘড়ির কাঁটায় তখন রাত ১২ টা পেরিয়ে গিয়েছে। সব সংবাদ মাধ্যমের নজর তখন বেলঘরিয়ার ফ্ল্যাটে। আর ঠিক এমনই একটা সময়ে সিজিও কমপ্লেক্সে ইডির অফিস থেকে বেরোলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। ঢুকেছিলেন সকাল প্রায় পৌনে ১০ টা নাগাদ। নির্ধারিত সময়ের আগেই পৌঁছে গিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে।

তখন থেকে ভিতরেই ছিলেন তিনি। ঘণ্টার পর ঘণ্টা কেটে যায়, কিন্তু মানিক বাবু সেই যে ঢুকেছেন, আর বেরোতে দেখা যায় না। শেষে প্রায় ১৪ ঘণ্টা ৪৫ মিনিট (প্রায় ১৫ ঘণ্টা) ধরে ইডির অফিসারদের বিভিন্ন কড়া কড়া প্রশ্নমালার মুখোমুখি হওয়ার পর সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে আসেন তিনি। বেরনো পর অবশ্য সংবাদ মাধ্যমের সামনে কোনওরকম মুখ খোলেননি তিনি। ভিতরে কী হল, কী জানতে চাওয়া হল, সে সব কিছুই বললেন না। সোজা গিয়ে উঠলেন নিজের গাড়িতে। সামনের সিটে বসে গাড়িতে চেপেই সিজিও কমপ্লেক্স ছাড়েন তিনি।

প্রসঙ্গত, এর আগে ২২ জুলাই (শুক্রবার) প্রাইমারি বোর্ডের প্রাক্তন সভাপতি মানিক ভট্টচার্যের বাড়িতেও অভিযান চালিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা। তার আগে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের অফিসাররাও তাঁর বাড়িতে গিয়েছিলেন তল্লাশির জন্য। হাইকোর্টেও হাজিরা দিতে হয়েছিল মানিক বাবুকে। মানিক বাবু এবং তাঁর পরিবারের সদস্যদের সম্পত্তির হিসেব আদালতের কাছে জমা দিতে হয়েছিল। এমন পরিস্থিতিতে মানিক বাবুকে আবারও এতক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ করায় ইডি তাঁর থেকে কী কী প্রশ্নের জবাব খুঁজছিলেন এবং সেগুলির জবাবে ইডি কতটা সন্তুষ্ট, সেই দিকেই নজর রাজ্য রাজনীতির।