Manik Bhattacharya: ৩২৫ জনকে টেট পাশ করাতে ৩.২৫ কোটি নিয়েছিলেন মানিক, আদালতে দাবি ED-র

Manik Bhattacharya: ডিএলএড কলেজে ভর্তির জন্য নগদ টাকা নেওয়ার অভিযোগ আগেই উঠেছে মানিকের বিরুদ্ধে। দুর্নীতির অভিযোগে টাকার অঙ্ক লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

Manik Bhattacharya: ৩২৫ জনকে টেট পাশ করাতে ৩.২৫ কোটি নিয়েছিলেন মানিক, আদালতে দাবি ED-র
মানিককে আদালতে পেশ
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 24, 2022 | 4:34 PM

কলকাতা : বৃহস্পতিবার ফের আদালতে পেশ করা হল নিয়োগ দুর্নীতি মামলার অন্যতম অভিযুক্ত মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya)। তাঁর আইনজীবী এদিন জামিনের আর্জি জানালেও আদালতে একের পর এক বিস্ফোরক অভিযোগ সামনে আনছেন ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আইনজীবীরা। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিকের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে আগেই। এবার সেই অঙ্ক আরও বেশি বলে দাবি করল ইডি।

  1. বিএড কলেজগুলি থেকে টাকা নেওয়ার অভিযোগ আগেই উঠেছে। এদিন ইডি দাবি করেছে, কলামন্দিরে বেসরকারি বিএড, ডিএলএড কলেজ কর্তৃপক্ষকে নিয়ে একটি বৈঠক করা হয়েছিল। কলেজগুলিকে ৫০ হাজারের চেক দিতে বলা হয়। সেই বাবদ মানিকের ছেলের কোম্পানিতে ২.৬৪ কোটি টাকা ঢুকেছিল। মানিক নির্দেশ দিয়েছিলেন ভর্তির জন্য সেই টাকা দিতে হবে। এভাবে মানিক তোলাবাজি করেছে বলে অভিযোগ ইডি-র।
  2. যে ২০১৪- র টেট নিয়ে ভূরি ভূরি অভিযোগ, সেই ২০১৪-তে টেট পরীক্ষায় ৩২৫ জনকে পাশ করানোর জন্য ৩.২৫ কোটি টাকা নেওয়ার অভিযোগ মানিকের বিরুদ্ধে।
  3. ইডি-র দাবি, ৩০ কোটির ঘরে পৌঁছেছে দুর্নীতির অঙ্ক। অভিযোগ, ৫০ হাজারের চেক নিয়েছে মানিকের ছেলের সংস্থা।
  4. কলেজগুলিকে এনওসি দেওয়ার জন্য ২০ কোটি নেওয়া হয়েছিল বলে অভিযোগ, এ ব্যাপারে বিস্তারিত তথ্য ইডি পরের দিন পেশ করবে বলে জানিয়েছে।
  5. অর্থনৈতিক অপরাধের অভিযোগ তুলেছে ইডি। কেন্দ্রীয় সংস্থার দাবি, একটি সংস্থা, যার কোনও ব্যবসা নেই, তারাও আয়করের টাকা দিচ্ছে।
  6. অপরাধের সূত্র খুঁজতে সময় লাগছে বলে উল্লেখ করেছে ইডি।
  7. মানিকের আইনজীবীর দাবি, মানিককে প্রভাবশালী বলা হচ্ছে, কিন্তু আদালতের বাইরে কেউ নেই।
  8. স্বাস্থ্য, হেফাজতে থাকার মেয়াদ, বয়স বিচার করে জামিন দেওয়ার আর্জি জানিয়েছেন মানিক।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla