Dengue: বোটকা গন্ধে মমতার ধমকের পর ডেঙ্গি নিয়ে তড়িঘড়ি বৈঠক ফিরহাদদের

Dengue: কীভাবে ডেঙ্গি দমন করা যায়, কোন পদ্ধতিতে নিয়ন্ত্রণে আনা যাবে সংক্রমণ সে বিষয়ে এদিন বিশদে আলোচনা হয় বলে খবর।

Dengue: বোটকা গন্ধে মমতার ধমকের পর ডেঙ্গি নিয়ে তড়িঘড়ি বৈঠক ফিরহাদদের
কলকাতার ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক।
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Sep 23, 2022 | 7:50 PM

কলকাতা: পুজোর মুখে রাজ্যজুড়ে ডেঙ্গির (Dengue) প্রকোপ বৃদ্ধি নিয়ে উদ্বেগ বেড়েছে স্বাস্থ্য মহলে। সবথেকে খারাপ অবস্থা কলকাতা ও পার্শ্ববর্তী কয়েকটা জেলার। ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে বিগত কয়েকদিন ধরেই দফায় দফায় বৈঠক করছেন স্বাস্থ্য কর্তারা। এবার ফের উদ্বেগ প্রকাশ করতে দেখা গেল কলকাতার মেয়র তথা রাজ্যর নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে (Firhad Hakim)। বিশেষ নজর দিলেন বিধাননগরের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে। বিধাননগরের পরিস্থিতি জানতে বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, ডেপুটি মেয়র অনিতা মন্ডল সহ পৌর আধিকারিক এবং কাউন্সিলরদের নিয়ে বিধাননগর পৌরভবনে বৈঠকও করলেন। 

সূত্রের খবর, কীভাবে ডেঙ্গি দমন করা যায়, কোন পদ্ধতিতে নিয়ন্ত্রণে আনা যাবে সংক্রমণ সে বিষয়ে এদিন বিশদে আলোচনা হয়।  বিধাননগরের কোন ওয়ার্ডে সবথেকে বেশি ডেঙ্গুর প্রকোপ বেশি এদিন তাও জানতে চান তিনি। একইসঙ্গে সেই সমস্ত ওয়ার্ডের কাউন্সিলরদের বিশেষভাবে সতর্কও করা হয়। ডেঙ্গি নিয়ন্ত্রণে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে বলে খবর। 

এই খবরটিও পড়ুন

এদিকে ২২ সেপ্টেম্বর সল্টলেক এফডি ব্লকের পূজো উদ্বোধনে এসে দুর্গন্ধ পেয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছিল খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোরপাধ্যায়কে। কড়া ভাষায় ধমকও দিতে দেখা যায় বিধায়ক তথা মন্ত্রী সুজিত বসু এবং এবং বিধান নগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তীকে। পরবর্তীতে শোনা যায় এলাকায় থাকা একটি ভ্যাটের গাড়ি থেকেই ওই গন্ধ ছড়িয়েছিল। কিন্তু, মমতার উপস্থিতির কথা জানার পরেও কী করে ওখানে ভ্যাটের গাড়ি থাকল তা নিয়ে তৈরি হয়েছিল চাপানউতর। যদিও এ নিয়েও প্রতিক্রিয়া দিয়েছেন ফিরহাদ। তিনি বলেন, “এটা হবে কেন? আমি ব্যবস্থা নিতে বলেছি। মুখ্যমন্ত্রী যদি সেখানে নাও যেতেন তাই বা গন্ধ ছাড়বে কেন?” এরইমধ্যেই বিধাননগরের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে ফিরহাদের বৈঠক নিয়েও শুরু হয়েছে চর্চা। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla