Firhad Hakim: মমতার নাকে গিয়েছিল ভ্যাটের গন্ধ, এবার যা বললেন ফিরহাদ…

Firhad Hakim: শুক্রবার ফিরহাদ বলেন, "এটা হবে কেন? আমি ব্যবস্থা নিতে বলেছি। মুখ্যমন্ত্রী যদি সেখানে নাও যেতেন, তাও বা গন্ধ ছাড়বে কেন?"

Firhad Hakim: মমতার নাকে গিয়েছিল ভ্যাটের গন্ধ, এবার যা বললেন ফিরহাদ...
ভ্যাটের গন্ধ প্রসঙ্গে ফিরহাদ হাকিম
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Sep 23, 2022 | 7:32 PM

কলকাতা: কলকাতা জুড়ে এখন উৎসবের মরশুম। দুর্গাপুজোর শোভাযাত্রা আগেই হয়ে গিয়েছে শহরে। দুর্গাপুজোর উদ্বোধনও শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহরজুড়ে এখন শুধুই পুজো পুজো গন্ধ। সব ঠিকঠাকই চলছিল। কিন্তু এর মধ্যে যে আবার ভ্যাটের গন্ধ। তাও আবার খোদ মুখ্যমন্ত্রীর নাকে। আর তাতেই যেন কিছুটা ছন্দ কাটল। বৃহস্পতিবার সল্টলেকের এফডি ব্লকের পুজোর উদ্বোধনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। গাড়ি থেকে নেমেই মমতার নাকে যায় ভ্যাটের সেই দুর্গন্ধ। খানিক নাক সিঁটকে বলেই ফেলছিলেন, “কী গন্ধ! বাপরে বাপ।” এবার সেই ভ্যাটের গন্ধ প্রসঙ্গে মুখ খুললেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। শুক্রবার ফিরহাদ বলেন, “এটা হবে কেন? আমি ব্যবস্থা নিতে বলেছি। মুখ্যমন্ত্রী যদি সেখানে নাও যেতেন, তাও বা গন্ধ ছাড়বে কেন?”

স্বাভাবিকভাবেই বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর নাকে ভ্যাটের গন্ধ যাওয়ায় বেশ অস্বস্তিতে পড়ে গিয়েছিলেন আশপাশে থাকা সকলেই। সেই সময় মুখ্যমন্ত্রীর সঙ্গেই ছিলেন রাজ্যের আরও এক মন্ত্রী সুজিত বসু। এগিয়ে যেতে যেতে সুজিতকে তিনি বলেছিলেন, “একটা ভ্যাটের গাড়ি দাঁড় করিয়ে রেখে দিয়েছে, কী গন্ধ বেরোচ্ছে৷” এমন পরিস্থিতিতে সুজিত বসুও আশপাশের লোকেদের প্রশ্ন করেন, এমন কেন হল… যদিও সেই সময় যথাযথ কোনও উত্তর পাওয়া যায়নি। তবে ওই ঘটনা যে বেশ বিড়ম্বনায় ফেলেছে প্রশাসনকে, তা এদিন ফিরহাদ হাকিমের ‘ব্যবস্থা নেওয়ার’ নির্দেশ থেকেই খানিক স্পষ্ট।

উল্লেখ্য, ইউনেস্কোর থেকে বিশেষ স্বীকৃতি পাওয়ার পর কলকাতা দুর্গাপুজোকে আরও বড় আরও ব্যাপক আকারে করার পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। একমাস আগে থেকেই শুরু হয়ে গিয়েছে শারদোৎসব। কলকাতার রাজপথে বিশাল ঢল নেমেছিল ১ সেপ্টেম্বর। বিশাল পদযাত্রার আয়োজন করা হয়েছিল। সেখানে হেঁটেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমন অবস্থায় দুর্গাপুজো মণ্ডপের অদূরেই এভাবে ভ্যাটের গন্ধ বেরনোয় এই নিয়ে বেশ অস্বস্তিতে প্রশাসন। তার উপর মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও এই নিয়ে বিরক্তি প্রকাশ করায় সেই অস্বস্তি আরও বেড়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla