Rain Forecast: হচ্ছে না হচ্ছে না করে এবার যেন একেবারে রুদ্র রূপে বর্ষা, রবিবার থেকেই কাকভেজা হবে এই জেলাগুলি

Rain Forecast: ইতিমধ্যেই মধ্যরাত থেকেই ভারী বৃষ্টি চলছে শিলিগুড়িতে। জল বাড়ার আশঙ্কা তিস্তায়। হাওয়া অফিস বলছে, বর্তমানে বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি উত্তর পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অবস্থান করছে।

Rain Forecast: হচ্ছে না হচ্ছে না করে এবার যেন একেবারে রুদ্র রূপে বর্ষা, রবিবার থেকেই কাকভেজা হবে এই জেলাগুলি
প্রতীকী ছবি Image Credit source: Meta AI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2024 | 9:18 AM

কলকাতা: ঘূর্ণাবর্ত সহায়, রবিবারও দিনভর বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। এদিন দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। পূর্বাভাস রয়েছে পূর্ব, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতায়। তবে দক্ষিণবঙ্গে ফের বৃষ্টি বাড়বে বুধবার। এমনটাই বলছেন আলিপুর আবহাওয়া দফতরের কর্তারা। বুধবার নদিয়া ও দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, সিকিমে আরও ধসের আশঙ্কা। 

ইতিমধ্যেই মধ্যরাত থেকেই ভারী বৃষ্টি চলছে শিলিগুড়িতে। জল বাড়ার আশঙ্কা তিস্তায়। হাওয়া অফিস বলছে, বর্তমানে বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি উত্তর পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অবস্থান করছে। এদিন উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং, কোচবিহার উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদহে। 

এই খবরটিও পড়ুন

উত্তরবঙ্গে বৃষ্টির ছবি মোটামুটি একই থাকবে ৩ জুলাই পর্যন্ত। তারপর থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণে। ১ জুলাই তো উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং  আলিপুরদুয়ার। বাদ নাও যেতে পারে দুই দিনাজপুর। তবে ২ জুলাই আবার সেই অর্থে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা আপাতত থাকছে না। ৩ তারিখ কিন্তু থাকছে। ওই দিন ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গেক দুই ২৪ পরগনা, নদিয়ায়।