Christmas: বড়দিনে নবান্ন যেন ‘সান্টাক্লজ়’, তিন দিনের লম্বা ছুটি পাচ্ছেন সরকারি কর্মীরা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Nov 30, 2022 | 3:59 PM

Christmas: রাজ্যের অর্থ দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে এই কথা জানানো হয়েছে। রাজ্যের সরকারি অফিসগুলির পাশাপাশি সরকারি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানও ওইদিন বন্ধ থাকবে।

Christmas: বড়দিনে নবান্ন যেন 'সান্টাক্লজ়', তিন দিনের লম্বা ছুটি পাচ্ছেন সরকারি কর্মীরা
সরকারি অফিস (প্রতীকী চিত্র)

কলকাতা: রাজ্যের সরকারি কর্মচারীদের (State Government Employees) জন্য সুখবর। ২৫ ডিসেম্বর বড়দিন (Christmas)। কিন্তু সেদিন রবিবার পড়ে গিয়েছে। ফলে ছুটির দিনটি নষ্ট হয়ে যাচ্ছিল। তবে রাজ্য সরকারের তরফে বিকল্প ছুটির দিন ঘোষণা করা হয়েছে। ২৫ ডিসেম্বর (রবিবার)-এর বদলে এ বার ২৬ ডিসেম্বর (সোমবার) ছুটি ঘোষণা করেছে নবান্ন। ওই দিনে রাজ্যের সমস্ত সরকারি দফতর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। রাজ্যের অর্থ দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে এই কথা জানানো হয়েছে। রাজ্যের সরকারি অফিসগুলির পাশাপাশি সরকারি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানও ওই দিন বন্ধ থাকবে।

উল্লেখ্য, সোমবার রাজ্য সরকারের তরফে এই উপরি ছুটি ঘোষণা করার ফলে টানা তিন দিনের লম্বা ছুটি পেয়ে যাচ্ছেন সরকারী কর্মচারীরা। শনিবার (২৪ ডিসেম্বর), রবিবার (২৫ ডিসেম্বর) সপ্তাহান্তের ছুটি রয়েছে স্বাভাবিক নিয়মেই। এর পাশাপাশি বড়দিনের জন্য সোমবার বাড়তি ছুটি ঘোষণা করায় টানা তিন দিন ছুটি পেয়ে যাচ্ছেন সরকারি কর্মচারীরা। ফলে ছোটখাট কোনও বেড়াতে যাওয়ার প্ল্যানও করে ফেলতে পারেন সরকারী কর্মীরা।

বড়দিনের মরশুমে স্কুলগুলিতেও ছুটি পড়ে যায়। ২৪ ডিসেম্বর স্কুল হয়ে ছুটি পড়ে যায় টানা এক সপ্তাহের। ফলে যদি সপরিবারে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান থাকে, তাও এই সময়ে চটপট করে ফেলতে পারেন রাজ্যের সরকারি কর্মচারীরা। সব মিলিয়ে এবারের বড়দিনে নবান্নই যেন ‘সান্টাক্লজ়’ সেজে হাজির হয়েছে সরকারি কর্মচারীদের কাছে। উপহার হিসেবে রয়েছে শীতের মরশুমে টানা তিনদিনের লম্বা ছুটি। শুধু বেড়াতে যাওয়ার প্ল্যানই নয়, ছোটখাট কোনও পিকনিকের প্ল্যানও করে ফেলতে পারেন তাঁরা।

নবান্নের থেকে বড়দিনের এই ‘উপহারে’ স্বাভাবিকভাবেই বেশ আপ্লুত সরকারি কর্মচারীদের একটি বড় অংশ। ডিএ নিয়ে যখন সরকারি কর্মচারীদের একাংশের মধ্যে অসন্তোষ চরমে, ঠিক সেই সময়ে এই অতিরিক্ত ছুটি ঘোষণা রাজ্যের। এখন দেখার এই ঘোষণা সরকারি কর্মচারীদের অসন্তোষের উপর কতটা প্রলেপ দিতে পারে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla