অনলাইনে বাড়ি ভাড়ার নামে জালিয়াতি, ধরা পড়ল পড়শি রাজ্যের যুবক

Cyber Crime: পুলিশ সূত্রে খবর, ধৃত অনলাইনে বিভিন্ন ফ্ল্যাটের ছবি দিয়ে প্রতারণা করতেন।

অনলাইনে বাড়ি ভাড়ার নামে জালিয়াতি, ধরা পড়ল পড়শি রাজ্যের যুবক
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 5:36 PM

কলকাতা: অনলাইনে ফ্ল্যাট ভাড়ার নাম করে প্রতারণা। গ্রেফতার করা হল একজনকে। ভিন রাজ্যের ওই যুবককে গ্রেফতার করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

২০২০ সালের ফেব্রুয়ারি মাসের ঘটনা। সল্টলেকের এক বেসরকারি সংস্থার কর্মী বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান, জনপ্রিয় এক অনলাইন প্ল্যাটফর্মে একটি ফ্ল্যাট ভাড়ার বিজ্ঞাপন দেখেন তিনি। সেখানে যোগাযোগ নম্বর দেখে কথা বলেন।

অভিযোগকারীর দাবি, ওই ব্যক্তি ফ্ল্যাট ভাড়া এবং অগ্রিম বাবদ ৫০ হাজার টাকা দাবি করেন। সেই অনুযায়ী তিনি সল্টলেক বিকাশ ভবন এলাকায় গিয়ে ওই সেই টাকা দিয়েও আসেন। এর কিছুদিন পর থেকেই ওই বেসরকারি সংস্থার কর্মীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় অভিযুক্ত ব্যক্তি। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন তিনি। আরও পড়ুন: স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য রেকর্ড আবেদন রাজ্যের কাছে! ১ হাজার কোটি টাকার উপরে ঋণের আর্জি

ঘটনার তদন্ত শুরু করে পুলিশের তালিকায় উঠে আসে ঝাড়খণ্ডের বাসিন্দা অনুভব বিশ্বরঞ্জন নামে এক ব্যক্তির নাম। সেই তথ্যের ভিত্তিতেই শুক্রবার বছর একুশের ওই যুবককে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃত অনলাইনে বিভিন্ন ফ্ল্যাটের ছবি দিয়ে প্রতারণা করতেন। শনিবার অভিযুক্তকে বিধাননগর মহকুমা আদালতে তোলা হয়। কী ভাবে এই প্রতারণার জাল চলত, আর কে কে যুক্ত সবটা খতিয়ে দেখছে পুলিশ।