সম্ভবত বুধেই কলকাতায় পা কেন্দ্রীয় বাহিনীর, চলবে সকাল-বিকেল রুট মার্চ

বুধবারের মধ্যেই কলকাতায় পা রাখতে চলছে কেন্দ্রীয় বাহিনী (Para Military Force)। সূত্রের খবর, আপাতত ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (SSB) মোতায়ন হবে কলকাতায়। বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) নির্ঘণ্ট ঘোষণা না হলেও তার আগে থেকেই চলবে রুট মার্চ

  • TV9 Bangla
  • Published On - 20:31 PM, 22 Feb 2021
সম্ভবত বুধেই কলকাতায় পা কেন্দ্রীয় বাহিনীর, চলবে সকাল-বিকেল রুট মার্চ
নিজস্ব চিত্র

কলকাতা: সম্ভবত বুধবারের মধ্যেই কলকাতায় পা রাখতে চলছে কেন্দ্রীয় বাহিনী (Para Military Force)। সূত্রের খবর, আপাতত ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (SSB) মোতায়ন হবে কলকাতায়। বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) নির্ঘণ্ট ঘোষণা না হলেও ১২৫ কোম্পানির মধ্যে ১১৩ কোম্পানি আধাসেনা ২৫ ফেব্রুয়ারির মধ্যেই কলকাতায় চলে আসবে বলে খবর।

কলকাতা পুলিশের সেকেন্ড ব্যাটেলিয়ান এবং পুলিশ ট্রেনিং স্কুলে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের থাকার বন্দোবস্ত করা হচ্ছে বলেই লালবাজার সূত্রে খবর। সেখান থেকেই কলকাতা পুলিশের বিভিন্ন ডিভিশনে রুটমার্চের জন্য পাঠানো হবে বাহিনীর সদস্যদের।

কীভাবে ব্যবহার হবে আধাসেনাকে?

লালবাজার সূত্রে খবর, কলকাতা পুলিশের তিনটি ডিভিশনের জন্য এক কোম্পানি (৮০ থেকে ১০০ সদস্য) করে কেন্দ্রীয় বাহিনী বরাদ্দ করা হবে। প্রতিটি থানা এলাকায় ‘এক সেকশন’ করে কেন্দ্রীয় বাহিনী মোতায়ন হবে টহলদারির জন্য। প্রতি সেকশনে থাকবে ৮ থেকে ১০ জন আধাসেনার সদস্য। শহরের বিভিন্ন থানা এলাকায় সকাল-বিকাল মিলিয়ে রুট মার্চ করানো হবে কেন্দ্রীয় বাহিনীকে। রুট মার্চের ক্ষেত্রে নজর রাখা হচ্ছে শহরের স্পর্শকাতর এলাকাগুলিতে। ইতিমধ্যে রাজ্যে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়ন হয়েছে।

আরও পড়ুন: লণ্ঠন শর্তেই বিধি বাম? ব্রিগেডে তেজস্বীকে আনতে নয়া জটে বামেরা

সূত্রের খবর, আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে রাজ্যে বাকি ১১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছবে। যার মধ্যে কলকাতায় আসবে তিন কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন: অভিষেকের শ্যালিকাকে তিন ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ, কী বলছে সিবিআই