Kolkata Building Collapse: আহিরীটোলার পর এবার বড় বাজার! হেলে পড়ল দোতলা বাড়ি

Bara Bazar: গতকালই প্রবল বৃষ্টির জেরে একটি বাড়ি ভেঙে পড়ে কলকাতার আহিরীটোলায়। বাড়ি ভেঙে দু'জনের মৃত্যু হয়।

Kolkata Building Collapse: আহিরীটোলার পর এবার বড় বাজার! হেলে পড়ল দোতলা বাড়ি
সেই বাড়ির একাংশ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2021 | 1:13 AM

কলকাতা: শহরে জুড়ে রয়েছে বহু পুরনো বাড়ি (Old House)। তার মধ্যেই অনেকগুলির ক্ষেত্রেই বিপদের আশঙ্কা রয়েছে। গতকাল আহিরীটোলায় (Ahiritola) বাড়ি ভেঙে পড়ার ঘটনায় নতুন করে প্রশ্ন উঠেছে সেই সব বাড়ির নিরাপত্তা নিয়ে। এবার বড় বাজারের একটি বাড়ির ক্ষেত্রেও আশঙ্কা তৈরি হয়েছে। বৃহস্পতিবার বড় বাজারের (Burra Bazar) একটি দোতলা বাড়ি হেলে পড়েছে। বড়বাজার এলাকার ৪২ নম্বর ওয়ার্ডের ১০৫ নম্বর কর্টন স্ট্রিটের বড়িটি আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দোতলা বাড়িটি পাশের বাড়ির ওপর হেলে পড়েছে। তবে ওই বাড়ির ভিতরে কেউ আটকে আছেন কি না, তা স্পষ্ট নয়। বাড়িটিতে একাধিক পরিবার ভাড়ায় থাকে। সেই সব পরিবারকে বের করে আনার চেষ্টা চলছে।

গতকাল, রাতভর বৃষ্টির পর ১০ নম্বর আহিরীটোলা স্ট্রিটে একটি পুরনো বাড়ির একাংশ ভোর রাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ভিতরে আটকে পড়ে পরিবার। দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের বাহিনী গিয়ে পৌঁছয়। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় পরিবারের সদস্যদের বের করে আনা সম্ভব হলেও মৃত্যু হয় এক শিশু ও এক প্রৌঢ়ার। দোতলা ওই বাড়িটিও ছিল দীর্ঘদিনের পুরনো। দীর্ঘদিন তাতে কোনও সংস্কারও হয়নি।

আরও পড়ুন: Calcutta High Court: কলকাতা পুলিশে চাকরির আবেদন করতে পারবেন রূপান্তরকামীরা, নির্দেশ হাইকোর্টের