Partha Chatterjee: ‘পার্থর যা শারীরিক সমস্যা, তার চিকিৎসা জেল থেকে সম্ভব নয়’, প্রেসিডেন্সিতে মেডিক্যাল টিম

Partha-chatterjee: পার্থের যে শারীরিক সমস্যা রয়েছে, তা চিকিৎসকরা রিপোর্টে উল্লেখ করেন।

Partha Chatterjee: 'পার্থর যা শারীরিক সমস্যা, তার চিকিৎসা জেল থেকে সম্ভব নয়', প্রেসিডেন্সিতে মেডিক্যাল টিম
পার্থর চিকিৎসায় মেডিক্যাল টিম
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2022 | 12:04 PM

কলকাতা: প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের যে শারীরিক সমস্যাগুলি রয়েছে, তার চিকিৎসা জেলে থাকা অবস্থায় করানো সম্ভব নয়। প্রেসিডেন্সি সংশোধনাগারে পার্থ চট্টোপাধ্যায়কে চেক আপ করতে যান সাত সদস্যের মেডিক্যাল টিম। প্রাক্তন মন্ত্রীকে দেখে জেলের চিকিৎসকদের প্রধান প্রণব ঘোষ প্রাথমিক রিপোর্টে উল্লেখ করেন, পার্থর সব চিকিৎসা জেলে সম্ভব নয়। তাঁরা জেল সুপারকে রিপোর্টও দেন। জেলে কীভাবে পার্থকে রাখতে হবে, কী কী বিষয়ে পর্যবেক্ষণে রাখতে হবে, তার গাইডলাইন দেবেন চিকিৎসকরা।

পার্থের যে শারীরিক সমস্যা রয়েছে, তা চিকিৎসকরা রিপোর্টে উল্লেখ করেন। তবে এ বিষয়ে তাঁরা এটাও স্পষ্ট করে দেন, যে সমস্ত সমস্যাগুলির চিকিৎসা জেলে থেকে করানো সম্ভব নয়।

জেল সূত্রে খবর, সুপার রিপোর্টটি পাঠান জেসপ বিল্ডিংয়ে কারা দফতরে। সেই রিপোর্ট কারা দফতরের কর্তারা পাঠান নবান্নে। তারপরে তা যায় দক্ষিণ ২৪ পরগনা সিএমওএইচ-এর কাছে। শনিবার সিএমওএইচ নির্দেশে চিকিৎসক দল জেলে যান।

তবে চিকিৎসক প্রণব ঘোষ জানিয়েছেন, এমনিতে ভালই রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সপ্তাহ খানেক ধরে পার্থর ঠিকানা প্রেসিডেন্সি সংশোধনাগার। প্রথম রাতটা অসুবিধা হলেও, এখন ধীরে ধীরে ওই জীবনে অভ্যস্ত হয়ে পড়েছেন তিনি। তবে প্রথম থেকেই জেল সূত্রে জানা গিয়েছে, পার্থর পা ফুলেছে, কোমরেও ব্যথা ছিল। তা নিয়ে উদ্বিগ্ন ছিল জেল কর্তৃপক্ষও।

ইডি হেফাজতে থাকাকালীন ৪৮ ঘণ্টা অন্তর পার্থর চেকআপ করানোর নির্দেশ দিয়েছিল ব্যাঙ্কশাল আদালত। প্রেসিডেন্সি সংশোধনাগারে পার্থর চিকিৎসায় এই প্রথম এল মেডিক্যাল টিম।