ভিক্টোরিয়া কাণ্ড উঠবে বিধানসভায়, ২৭ জানুয়ারি জারি হুইপ: পার্থ

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি কৃষি আইন বাতিল নিয়ে বিধানসভায় আলোচনা হবে। যার জন্য সমস্ত বিধায়কদের উপস্থিতি বাধ্যতামূলক করতে হুইপ জারি করা হবে জানান পার্থ।

ভিক্টোরিয়া কাণ্ড উঠবে বিধানসভায়, ২৭ জানুয়ারি জারি হুইপ: পার্থ
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

|

Jan 25, 2021 | 6:25 PM

কলকাতা: বিধানসভায় কেন্দ্রীয় সরকারের কৃষি আইন (Farmers Law) বিরোধী প্রস্তাব পাশ করানোর উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। এই নিয়েও শাসক-বিরোধী তরজা অব্যাহত। এ দিন বিধানসভায় (Assembly) উপস্থিত হয়ে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানান, সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় কৃষি তিনটি আইন বাতিলের জন্য প্রস্তাব জমা দেওয়া হয়েছিল এবং সেটা গৃহীত হয়েছে।

পার্থ জানান, কৃষি আইন বাতিলে প্রস্তাব ১৬ জানুয়ারি অধ্যক্ষের কাছে পাঠানো হয়েছিল। একই ভাবে সুজন চক্রবর্তী ও আবদুল মান্নানের কাছেও পাঠানো হয়। কিন্তু, সেই প্রস্তাব পাঠানোর পরও বাম-কংগ্রেস শিবির থেকে কোনও প্রত্তুতর আসেনি বলেই দাবি করেন পার্থবাবু। কোনও আলোচনাই হয়নি বলে জানান তিনি। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি কৃষি আইন বাতিল নিয়ে বিধানসভায় আলোচনা হবে। যার জন্য সমস্ত বিধায়কদের উপস্থিতি বাধ্যতামূলক করতে হুইপ জারি করা হবে জানান পার্থ। একই সঙ্গে তিনি জানিয়েছেন, রাজ্য বাজেট অধিবেশন আগামী ৫ ফেব্রুয়ারি থেকে হতে পারে।

কিন্তু আবদুল মান্নান ও সুজন চক্রবর্তী দাবি করেছেন, রাজ্যের ২০১৪ ও ২০১৭ কৃষি বিপণন আইন বাতিল করতে হবে। এমনটাই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও তাঁর দাবি, এই আইনের সঙ্গে কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের কোনও সম্পর্ক নেই।

আরও পড়ুন: ‘দেবলীনা, সায়নীকে ছুঁয়ে দেখা, কী অবস্থা করি’, হুঙ্কার মমতার

ভিক্টোরিয়া কাণ্ড নিয়েও বিধানসভা অধিবেশনে আলোচনা হবে বলে এদিন জানিয়েছেন পার্থ। তিনি বলেন, নেতাজী জন্মজয়ন্তীতে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়া নিয়ে নিন্দা করে বিধানসভার প্রস্তাবনা আনা হবে। তাঁর কথায়, “যে ভাবে সরকারি অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়ে অপমান করা হয়েছে। নেতাজির স্মরণের নাম করে সরকারি অনুষ্ঠানকে রাজনৈতিক মঞ্চে পরিণত করা হয়েছে। দেশনায়ক নেতাজিকে অপমান করা হয়েছে। আসলে এরা বাংলার সংস্কৃতি জানে না। সমস্ত মানুষ এই আচরণে গর্জে উঠেছেন, প্রতিবাদে সামিল হয়েছেন। শুধু কলকাতায় নয় জেলায় জেলায় আপনারা প্রতিবাদে সামিল হন, কর্মসূচি নিন।”

আরও পড়ুন: ‘১৬ ফেব্রুয়ারির পর আপনার বাড়িতেই পদ্ম ফোটাব’, মমতার পরিবারের কাকে দলে টানছেন শুভেন্দু?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla