Sarada Case: শুভেন্দুর বিরুদ্ধে ‘অ্যাকশন টেকিং’-এর জন্য পদক্ষেপ করেছে মোদীর দফতর, দাবি কুণালের

Kunal Ghosh: Tv9 বাংলাকে কুণালবাবু বলেন, 'প্রধানমন্ত্রীর দফতর বলছে ওরা অ্যাকশন টেকিংয়ের জন্য আরেক জায়গায় পাঠিয়েছে। দেখা যাক কী অ্যাকশন হয়।' ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তা দেবব্রত সরকারের বিরুদ্ধে সুদীপ্ত সেনের থেকে টাকা নেওয়ার অভিযোগ তুলেছিলেন তিনি।

Sarada Case: শুভেন্দুর বিরুদ্ধে 'অ্যাকশন টেকিং'-এর জন্য পদক্ষেপ করেছে মোদীর দফতর, দাবি কুণালের
সারদা মামলায় শুভেন্দুর বিরুদ্ধে তদন্তের আর্জি কুণালের। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2021 | 9:02 PM

কলকাতা: সারদা (Sarada) কর্তা সুদীপ্ত সেনের চিঠির ভিত্তিতে তদন্তের দাবি জানিয়ে কুণাল ঘোষের (Kunal Ghosh) লেখা চিঠির জবাব দিল প্রধানমন্ত্রীর দফতর (PMO)। জেলবন্দি সুদীপ্ত সেনের আদালতকে লেখা একটি চিঠি শোরগোল তুলেছিল বিধানসভা ভোটের আগে। যেখানে একাধিক রাজনৈতিক দলের নেতার বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ করেছিলেন সারদা কর্তা। চিঠিতে উল্লিখিত ব্যক্তির সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এবং তৎকালীন বিজেপি নেতা মুকুল রায়েরও (Mukul Roy) নাম ছিল। এছাড়া নাম রয়েছে ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তা দেবব্রত সরকার ওরফে নিতু এবং  প্রাক্তন পুলিশ কর্তা ও তৃণমূল নেতা রজত মজুমদারের। কুণাল ঘোষ দাবি করেছিলেন, অন্যান্য রাজনৈতিক নেতাদের পাশাপাশি এঁরাও সুদীপ্ত সেনের থাকা অর্থনৈতিকভাবে লাভবান হয়েছিলেন। এঁদের আগেও সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার করাা হয়েছিল।

সুদীপ্ত সেনের লেখা সেই চিঠির ভিত্তিতে সারদাকাণ্ডে শুভেন্দু অধিকারীদের ভূমিকা খতিয়ে দেখতে তদন্তের আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী দফতর (PMO) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। কুণালের চিঠির প্রাপ্তি স্বীকার করে আগেই জবাব দিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রক। এবার তাঁর চিঠির জবাব দিল প্রধানমন্ত্রীর দফতর।

তৃণমূল মুখপাত্র দাবি করেন, ‘আমার অভিযোগের ভিত্তিতে প্রধানমন্ত্রীর দফতর যে প্রতিক্রিয়া দিয়েছে, তা নিছকই প্রাপ্তি স্বীকার নয়।’ তিনি জানান, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আমি আগেই চিঠির জবাব পেয়েছি। এবার প্রধানমন্ত্রীর দফতরের প্রতিক্রিয়া এসেছে। Tv9 বাংলাকে কুণালবাবু বলেন, ‘প্রধানমন্ত্রীর দফতর বলছে ওরা অ্যাকশন টেকিংয়ের জন্য আরেক জায়গায় পাঠিয়েছে। দেখা যাক কী অ্যাকশন হয়।’

এর পর কুণাল ঘোষ শুভেন্দু অধিকারীকে নিশানা করে বলেন, “এর আরও আগে ওঁকে কাস্টডি-তে নিয়ে জেরা করা উচিত ছিল। ও তো এটা থেকে বাঁচতেই বিজেপি-তে গেল। আর সুদীপ্ত সেনের লিখিত দ্বিতীয় চিঠি, যেটা কোর্টকে দিচ্ছেন, সেখানে তো পরিষ্কার লেখা রয়েছে কোথা থেকে কে কী নিয়েছেন।” তিনি আরও বলেন, সুদীপ্ত সেনের দ্বিতীয় চিঠিতে পরিষ্কার লেখা রয়েছে সারদা কর্তার কাছ থেকে টাকা নিয়েছেন শুভেন্দু অধিকারী। আশা করি সারদা চিট ফান্ড কাণ্ডে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভূমিকা খতিয়ে দেখা হবে।

একই সঙ্গে কুণাল ঘোষ যোগ করেন, “আমি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে তাই লিখেছিলাম, দেখুন আপনার পারমিট প্রোটেকশনে গিয়ে বসে আছে আর এই সব করছে। অমিত শাহ জানিয়েছেন তিনি চিঠি পেয়েছেন। আর প্রধানমন্ত্রীর দফতরের তরফে প্রতিক্রিয়া এসেছে যে ওটা প্রয়োজনীয় পদক্ষেপের জন্য পরবর্তী ধাপে ফরওয়ার্ড করা হচ্ছে। দেখা যাক কী হয়। তবে অবিলম্বে ওঁকে (শুভেন্দু অধিকারী) কাস্টডি-তে নিয়ে জেরা করা উচিত।”

Kunal Ghosh's letter

সেই চিঠি

উল্লেখ্য, গত মার্চ মাসে সারদা কাণ্ডে আবারও কুণাল ঘোষকে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। যদিও তাঁর দাবি, আট বছর ধরে লাগাতার এই মর্মে তিনি ইডি আধিকারিকদের সাহায্য করেছেন।

আরও পড়ুন: Good News: বকেয়া DA নিয়ে বিদ্যুৎ কর্মীদের জন্য সুখবর! বড় রায় কলকাতা হাইকোর্টের