রাজভবনের সামনে ভেড়ার পাল, স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল পুলিশ

রাজভবনের (Raj Bhawan) সামনে ১৪৪ ধারা ভেঙে বিক্ষোভ দেখানো হয়। অতিমারী আইনে মামলা অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে।

রাজভবনের সামনে ভেড়ার পাল, স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল পুলিশ
এই ব্যক্তিই এসে্ছিলেন এক পাল ভেড়া নিয়ে
Follow Us:
| Updated on: May 20, 2021 | 1:02 PM

কলকাতা: নারদ-কাণ্ডে তৃণমূল নেতাদের গ্রেফতারির পর শহরের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখিয়েছেন দলের নেতা-কর্মীরা। গত মঙ্গলবার বিক্ষোভ দেখাতে রাজভবনের সামনে এক পাল ভেড়া নিয়ে চলে আসেন এক ব্যক্তি। কিছুক্ষণের মধ্যেই তাঁকে সরিয়ে দেওয়া হয়। এবার সেই ঘটনাতেই স্বতঃপ্রণোদিত মামলা রুজু করল পুলিশ। হেয়ার স্ট্রিট থানায় ওই মামলা রুজু হয়েছে আজ, বৃহস্পতিবার। এর আগে নিজাম প্যালেসের সামনে বিক্ষোভের ঘটনাতেই একইভাবে মামলা রুজু করে কলকাতা পুলিশ।

রাজভবনের নর্থ গেটের সামনে ওই বিক্ষোভ দেখানো হয়। আর রাজভবনের সামনে ১৪৪ ধারা জারি থাকে। তাই সেই ১৪৪ ধারা ভেঙে প্রতিবাদ করায় এই মামলা রুজু করা হয়েছে। একইসঙ্গে অতিমারি পরিস্থিতিতে বিপর্যয় মোকাবিলা আইনেও মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে আগেই উদ্বেগপ্রকাশ করেছিলেন টুইট করেন রাজ্যপাল।

মঙ্গলবার দুপুরে রাজভবনের গেটের সামনে দেখা যায় ওই ব্যক্তিকে। তাঁর দাবি, রাজ্যপালের ভূমিকার প্রতিবাদ জানাতেই এ ভাবে ভেড়া নিয়ে এসেছেন তিনি। তিনি বলেন, ‘রাজ্যপাল না ভেড়ার পাল।’ এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই রাজভবনের মেন গেটের সামনে থেকে এই ব্যক্তিকে সরিয়ে দেয় পুলিশ।

আরও পড়ুন: এবার বাড়িতে নিজেই করে ফেলতে পারবেন করোনা পরীক্ষা! বাজারেই মিলছে স্পেশ্যাল ‘কিট’, কীভাবে করবেন, জেনে নিন

এই ঘটনার পর কলকাতা পুলিশকে দায়ী করেন রাজ্যপাল। রিপোর্ট চেয়ে পুলিশ কমিশনারকে ডেকে পাঠান তিনি। জগদীপ ধনকড় টুইটারে লেখেন, ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও রাজভবনের প্রধান ফটকের সামনে এভাবে কেউ চলে আসছে। পুলিশের ভূমিকা উদ্বেগজনক বলেও মন্তব্য করেন তিনি। এই ধরনের ঘটনায় কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়ে আজ বিকেল ৫টায় কলকাতার পুলিশ কমিশনারের কাছে রিপোর্ট তলব করেন তিনি।