Governor of Bengal: রাজভবনের পথে শুভেন্দুকে পুলিশ আটকাতেই রেগে লাল রাজ্যপাল, রাজ্যের কাছে চাইলেন রিপোর্ট

Governor of Bengal: রাজ্যপালের স্পষ্ট প্রশ্ন, কেন পুলিশ আটকাল এবং কোন আইনে রাজ্যপাল সময় দেওয়া সত্বেও এরকম কাজ করল? এরই উত্তর চেয়ে রাজ্য সরকারের কাছে রিপোর্ট চেয়েছেন বোস। এ ঘটনায় দশ পাতার বিবৃতিও দেওয়া হয়েছে রাজভবনের তরফে।

Governor of Bengal: রাজভবনের পথে শুভেন্দুকে পুলিশ আটকাতেই রেগে লাল রাজ্যপাল, রাজ্যের কাছে চাইলেন রিপোর্ট
রাজ্যপাল সিভি আনন্দ বোস। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2024 | 11:28 PM

কলকাতা: প্রায় ২০০ বিজেপি কর্মীকে নিয়ে এদিন রাজভবনে হাজির হয়েছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর দাবি ছিল সকলেই ভোট পরবর্তী হিংসার শিকার। এদিন দুপুরেই এক্স মাধ্যমে রাজভবন যাওয়ার কথা জানিয়েছিলেন তিনি। কিন্তু, সব তোড়জোড় থাকলেও রাজভবনে ঢুকতেই পারেননি শুভেন্দু। পড়েন পুলিশি বাধার মুখে। এবার তা নিয়েই কড়া প্রতিক্রিয়া দিতে দেখা গেল রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। একেবারে রেগে লাল রাজ্যপাল। রাজ্যের কাছে চাইলেন রিপোর্ট। পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য সরকারকে নির্দেশও দিয়েছেন। 

রাজ্যপালের স্পষ্ট প্রশ্ন, কেন পুলিশ আটকাল এবং কোন আইনে রাজ্যপাল সময় দেওয়া সত্বেও এরকম কাজ করল? এরই উত্তর চেয়ে রাজ্য সরকারের কাছে রিপোর্ট চেয়েছেন বোস।  এ ঘটনায় দশ পাতার বিবৃতিও দেওয়া হয়েছে রাজভবনের তরফে। তাঁর স্পষ্ট দাবি, পুলিশের এ ধরনের আচরণ সংবিধান এবং আইনের পরিপন্থী। বিবৃতিতে সে কথা উল্লেখও করা হয়েছে। 

রাজভবনের বিবৃতিতে আরও লেখা হয়, রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসার কবলে পড়া সাধারণ মানুষ রাজ্যপালের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। রাজ্যপাল তাঁদের আবেদনে সাড়া দিয়ে দেখা করার অনুমতিও দেন। তাঁদের মধ্যে মহিলা এবং শিশুও ছিল। কিন্তু তারপরেও পুলিশ রাজভবনের বাইরে তাঁদের আটকে দেয় । নির্লজ্জ ভাবে সাধারণ মানুষের অধিকার লঙ্ঘন করা হয় এদিন। পুলিশের এই আচরণ রাজ্যপালের সাংবিধানিক ক্ষমতাকে লঙ্ঘন করেছে। একইসঙ্গে যাঁরা রাজ্যপালের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছিলেন তাঁদের যেন রাজভবনে ঢুকতে দেওয়ার ব্যবস্থা করা হয় তা নিশ্চিত করতে রাজ্য সরকারকে স্পষ্ট নির্দেশও দিয়েছেন সি ভি আনন্দ বোস।