TET protesters: টেট চাকরি প্রার্থীদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের, রণক্ষেত্র সল্টলেক

TET protesters: টেট উত্তীর্ণ প্রার্থীরা ডেপুটেশন জমা দিতে গেলে তাঁদের বাধা দেওয়া হয় বলে অভিযোগ পুলিশের বিরুদ্ধে। টেনে পুলিশ ভ্যানে তোলা হয় তাঁদের।

TET protesters: টেট চাকরি প্রার্থীদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের, রণক্ষেত্র সল্টলেক
পুলিশের সঙ্গে ধস্তাধস্তি
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 03, 2022 | 1:24 PM

কলকাতা: প্রাথমিক টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি পুলিশের। বুধবার চাকরি প্রার্থীরা ডেপুটেশন দেওয়ার জন্য মিছিল করে এপিসি ভবনের দিকে যায়। সল্টলেকে ঢোকার পরই তাঁদের বাধায় দেয় বিধাননগর পুলিশের। সল্টলেক পিএনবি মোড়ের কাছে চাকরি প্রার্থীদের কার্যত মারধর করা হয়েছে বলে অভিযোগ। আন্দোলনকারীরা জানিয়েছেন, তাঁদের কার্যত টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয়েছে। ২০১৭ সালের টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা এ দিন দ্রুত নিয়োগের দাবি নিয়ে এপিসি ভবনে দিকে যাচ্ছিলেন। সেই সময়ই এই ঘটনা ঘটে। কিছুক্ষণের মধ্যে কার্যত রণক্ষেত্রে চেহারা নয় ঘটনাস্থল।

২০১৭ সালে টেট উত্তীর্ন হয়েছেন এমন ৯ হাজার ৮৯৬ জনের নিয়োগের দাবিতে এই আন্দোলন। মেধাতালিকায় থাকা ওই চাকরিপ্রার্থীরা এ দিন রাস্তায় নামেন। নিয়োগের দাবিতে এপিসি ভবন অভিযানের ডাক দেন তাঁরা। সেই মতো উল্টোডাঙা থেকে মিছিল এগোচ্ছিল সল্টলেকের দিকে।

২০১৭ প্রাথমিক টেট উত্তীর্ণ ঐক্যমঞ্চের পক্ষ থেকে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছিল। তাঁদের দাবি, ২০১৭ সালে আবেদন পত্র গ্রহণ করা হয়েছিল। এর দীর্ঘ পাঁচ বছর পর ২০২১ সালের ৩১ জানুয়ারি টেট পরীক্ষা নেওয়া হয়। এরপর চলতি বছরের ১০ জানুয়ারি সেই পরীক্ষার ফল প্রকাশ হয়। ৯ হাজার ৮৯৬ জন পরীক্ষার্থী পাশ করেন। কিন্তু তাঁদের নিয়োগ হয়নি। আগেও প্রাথমিক শিক্ষা পর্ষদে ডেপুটেশন জমা দিয়েছেন তাঁরা। মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে তাঁরা একাধিকবার ই-মেলও করেছেন। নিয়োগের আবেদন জানানো হয়েছে।

অন্যদিকে, বুধবার সিপিএম, ডিওয়াইএফআই ও এসএফআই বুধবার সকালে বজবজ ট্রাঙ্ক রোড অবরোধ করে বিক্ষোভ দেখা। নিয়োগ দুর্নীতিতে রাজ্য সরকারের দিকে আঙুল তুলে বিক্ষোভ দেখান সমর্থকেরা।

উল্লেখ্য, মঙ্গলবারই কুণাল ঘোষের সঙ্গে দেখা করেছেন ২০১২ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা। নিয়োগের আবেদন জানিয়ে আন্দোলন করছেন তাঁরা। অবিলম্বে মুখ্যমন্ত্রী ব্যবস্থা নেবেন বলেই তাঁদের আশা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla