RBU: ছাত্র ও কর্মীদের হাতাহাতিতে উত্তপ্ত রবীন্দ্রভারতী, আহত দু’পক্ষের বেশ কয়েকজন

Rabindrabharati University: সূত্রের খবর, মঙ্গলবার হঠাৎই পড়ুয়া ও কর্মীদের মধ্যে বিবাদের জেরে উত্তপ্ত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।

RBU: ছাত্র ও কর্মীদের হাতাহাতিতে উত্তপ্ত রবীন্দ্রভারতী, আহত দু'পক্ষের বেশ কয়েকজন
রবীন্দ্রভারতীতে উত্তেজনা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 9:26 AM

কলকাতা: আবারও উত্তপ্ত রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় (Rabindra Bharati University)। দুই গোষ্ঠীর মধ্যে গণ্ডগোল। বেশ কয়েকজন পড়ুয়াদের সঙ্গে বিরোধ বাধে বিশ্ববিদ্যালয়ের কর্মীদের। বচসা গড়ায় হাতাহাতিও। গোটা ঘটনায় আহত দু’পক্ষের বেশ কয়েকজন।

সূত্রের খবর, মঙ্গলবার হঠাৎই পড়ুয়া ও কর্মীদের মধ্যে বিবাদের জেরে উত্তপ্ত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। ঝামেলার দরুণ সন্দীপ গঙ্গোপাধ্যায় নামে বিশ্ববিদ্যালয়ের এক কর্মী ও এক ছাত্রী আহত হন। জানা গিয়েছে, মারামারিতে মুখ ও হাত ফেটে গিয়েছে সন্দীপবাবুর। এখানেই শেষ নয়, বিবাদের জেরে বেশ কিছুক্ষণ ক্যাম্পাসে আটকে ছিলেন রেজিস্ট্রার।

উল্লেখ্য,রবীন্দ্রভারতীর জোড়াসাঁকোর ক্যাম্পাসে তৃণমূল শিক্ষাবন্ধু সমিতির কার্যালয় খোলাকে ঘিরে কলকাতা হাইকোর্ট পর্যন্ত মামলা গড়ায়। কর্তৃপক্ষের কাছে রিপোর্ট তলব করে হাইকোর্ট। এমনকী কর্মসমিতির বৈঠকে তিন শিক্ষাকর্মীর প্রতিষ্ঠানে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। বাপ্পা নামে এক তৃণমূল ছাত্রনেতারও ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়। বিশ্ববিদ্যালয়ের অন্দরে কান পাতলে শোনা যায় ওই ছাত্রনেতার বিরোধী গোষ্ঠী তাঁর অনুপস্থিতিতে ক্য়াম্পাসে নিজেদের ক্ষমতা দিনদিন বৃদ্ধি করছিল। এই বিষয়টিকেই মেনে নিতে পারেনি বাপ্পার অনুগামীরা। ফলত সেই নিয়েই বচসা গড়ায় গতকাল। আর তারপরই উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাস।

এক ছাত্রী বলেন, “যাঁরা অন্যায় করেছেন তাঁদের বিরুদ্ধে আমরা কথা বলতে এসছিলাম। সেই সময় এক কর্মী আমাদের কটূকথা বলেন। গালাগালি করেন।” অপরদিকে, এক কর্মীর অভিযোগ, ছাত্রছাত্রীরা মারধর করে তাঁর জামা পর্যন্ত ছিঁড়ে দিয়েছে।