যে কোনও সময় চালু হতে পারে দূরপাল্লার সব ট্রেন, তোড়জোড় শুরু রেলের

দেশ জুড়ে করোনা (COVID 19) সংক্রমণের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমতে শুরু করেছে। অনেক রাজ্যে ধীরে ধীরে বিধি-নিষেধ তুলে নেওয়া হচ্ছে। তাই ভাবনা-চিন্তা শুরু রেলের (Railway)।

যে কোনও সময় চালু হতে পারে দূরপাল্লার সব ট্রেন, তোড়জোড় শুরু রেলের
প্রতীকী চিত্র
tannistha bhandari

|

Jun 03, 2021 | 11:44 AM

কলকাতা: চলতি বছরে নতুন করে করোনা (COVID 19) পরিস্থিতির অবনতি হতে শুরু করায় দেশের অনেক রাজ্যে কড়া বিধি নিষেধ জারি হয়। প্রাথমিকভাবে সপ্তাহান্তে লকডাউন চালু করে বিভিন্ন রাজ্য, পরে বিধি নিষেধ আরও বাড়ানো হয়। দূরপাল্লার ট্রেনও বন্ধ করে দেওয়া হয় অনেক জায়গায়। এই মুহূর্তে কিছু স্পেশাল ট্রেন (train) চলছে। কিন্তু সংক্রমণ কমতে শুরু করায় পরিষেবা স্বাভাবিক হতে পারে বলে মনে করছে রেল কর্তৃপক্ষ (Railway)। তাই সেই প্রস্তুতি নিতে বলল রেল।

সম্প্রতি রেলের একটি বৈঠকে এই প্রস্তুতি নেওয়ার জন্য সব জেনারেল ম্যানেজারদের নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, সংক্রমণের হার কমতে শুরু করায় একাধিক রাজ্য দূরপাল্লার ট্রেনের পরিষেবা স্বাভাবিক করার পরিকল্পনা করছে। যে কোনও সময় ট্রেন চালানোর নির্দেশ আসতে পারে। নির্দেশ এলেই যাতে ট্রেন চালানো সম্ভব হয়, সেই প্রস্তুতিই নিতে বলা হয়েছে রেলের আধিকারিকদের।

ইতিমধ্যে শিয়ালদহ এবং হাওড়া ডিভিশনে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। এবার বাতিল করা হল দুরপাল্লার একাধিক ট্রেন। জানা গিয়েছে, ৭ মে থেকে বাতিল করা হয়েছে হাওড়া-রাঁচি স্পেশাল ট্রেন। এছাড়াও বাতিল হয়েছে হাওড়া-ধানবাদ, হাওড়া-আজিমগঞ্জ, হাওড়া-রামপুরহাট স্পেশাল ট্রেন। বাতিল হয়েছে কলকাতা-লালগোলা, শিয়ালদা-রামপুরহাট, আসানসোল-হলদিয়া ট্রেনও।

আরও পড়ুন: আসছে দ্বিতীয় ‘মেড ইন ইন্ডিয়া’ ভ্যাকসিন, আগেভাগে ৩০ কোটির বরাত কেন্দ্রের

গত তিন দিন ধরে দেড় লক্ষের নিচে রয়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩৪ হাজার ১৫৪ জন। অনেকটাই কমেছে মৃৃত্যু সংখ্যাও। গত একদিনে দেশে করোনা সংক্রমণের জেরে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৮৭ জনের। একদিনে করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ১১ হাজার ৪৯৯ জন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla