কোভিড ও ইয়াস পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা, বণিকসভাগুলির বৈঠক মমতার

বৃহস্পতিবার বণিকসভাগুলির সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আজ দুপুর তিনটে নাগাদ নবান্ন সভাগৃহে বৈঠক হওয়ার কথা। ইয়াস (Cyclone Yaas) এবং করোনা (COVID Situation) নিয়ে বৈঠকে আলোচনার কথা রয়েছে।

কোভিড ও ইয়াস পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা, বণিকসভাগুলির বৈঠক মমতার
গ্রাফিক্স- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Jun 03, 2021 | 10:42 AM

কলকাতা: বৃহস্পতিবার বণিকসভাগুলির সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আজ দুপুর তিনটে নাগাদ নবান্ন সভাগৃহে বৈঠক হওয়ার কথা। ইয়াস (Cyclone Yaas) এবং করোনা (COVID Situation) নিয়ে বৈঠকে আলোচনার কথা রয়েছে।

ইয়াস বিধ্বস্ত এলাকাগুলির মানুষের পাশে বণিকসভাগুলি পাশে দাঁড়ায়, কীভাবে তাঁদের সাহায্য করা যায়, সেই বিষয়গুলি নিয়ে আলোচনা হতে পারে। কোভিড পরিস্থিতি নিয়েও আলোচনা হতে পারে। রাজ্যের সব মানুষকে টিকা দেওয়ার কর্মসূচিতে বণিকমহলকে অংশ নিতে আহ্বান জানান মমতা বন্দ্যোপাধঅযায়। মুখ্যমন্ত্রী এ বিষয়ে ব্যবসায়ীদের নানা পরামর্শ দিতে পারেন। উল্লেখ্য, বুধবারই আমন্ত্রণ জানানো হয়েছে বিভিন্ন বণিকসভার প্রতিনিধিদের। নবান্ন জানিয়েছে, মুখ্যমন্ত্রী নিজে বণিক মহলের শীর্ষ আধিকারিকদের সঙ্গে কথা বলবেন। সঙ্গে থাকবেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও অনান্য প্রশাসনিক কর্তারা। উল্লেখ্য, তৃতীয় বার মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম বণিকসভাগুলির সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী।

ইয়াস পরবর্তী পুনর্গঠনে এবার প্রত্যক্ষ তদারকি করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বচ্ছতার পাশাপাশি দক্ষতার ওপর জোর দিচ্ছেন তিনি। আমফানের পর সরকারি কাজকর্ম নিয়ে নানা প্রশ্ন উঠেছিল। গত বছর ঘূর্ণিঝড়ে পড়ে যাওয়া গাছ কোথায় গেলো? তার রিপোর্ট চেয়েছেন মুখ্যমন্ত্রী। নিজের সরকারের একাধিক দফতরের কাজ নিয়ে প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন: কলকাতা মেডিক্যাল কলেজের জীবনদায়ী ওষুধ কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে তৃণমূল বিধায়ক নির্মল মাজির! মুখ্যমন্ত্রী দিলেন জবাব

এদিকে, ঘূর্ণিঝড় ইয়াস বিধ্বস্ত দিঘা ও মন্দারমণি ঘুরে দেখবেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুর ১টায় রামনগর যাবেন তিনি। আর সেখান থেকে তাজপুর হয়ে মন্দারমণি যাবেন তৃণমূল সাংসদ। বন্যা দুর্গতদের সঙ্গে কথা বলবেন তিনি। বুধবারই পাথরপ্রতিমায় বিভিন্ন এলাকা ঘুরে দেখেন অভিষেক।