Raj Bhavan: ওই তরুণী তখন কাঁদতে কাঁদতে নেমে আসছিলেন… রাজভবনের CCTV ফুটেজ নিয়ে অন্যই দাবি পুলিশের

Raj Bhavan: গত শনিবার বিকালে হেয়ার স্ট্রিট থানায় দায়ের হয় একটি অভিযোগ। আর সেই অভিযোগে এখন তোলপাড় বঙ্গ রাজনীতি। পুলিশের কর্তা সাংবাদিক বৈঠক করে জানান, এক মহিলা নিজেকে রাজভবনের অস্থায়ী কর্মী হিসাবে পরিচয় দিয়ে অভিযোগ করেন, রাজ্যপাল তাঁর শ্লীলতাহানি করেছেন।

Raj Bhavan: ওই তরুণী তখন কাঁদতে কাঁদতে নেমে আসছিলেন... রাজভবনের CCTV ফুটেজ নিয়ে অন্যই দাবি পুলিশের
রাজভবনের তরফে প্রকাশ করে CCTV ফুটেজImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 1:24 PM

কলকাতা: রাজভবনে এক মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগের তদন্তে নেমে বিস্ফোরক দাবি করল কলকাতা পুলিশ। পুলিশের তরফ থেকে দাবি করা হয়েছে, তাদের হাতে এসেছে একটি সিসিটিভি ফুটেজ। যেখানে দেখা যাচ্ছে, ‘নিগৃহীতা’ ওই তরুণী কাঁদতে কাঁদতে নেমে আসছেন। সেই সিসি ক্যামেরা ফুটেজ এখন পুলিশ তাদের সূত্র থেকে হাতে পেয়েছে বলে খবর। আর তাতেই এই তদন্ত নতুন করে নিল চাঞ্চল্যকর মোড়।

গত শনিবার বিকালে হেয়ার স্ট্রিট থানায় দায়ের হয় একটি অভিযোগ। আর সেই অভিযোগে এখন তোলপাড় বঙ্গ রাজনীতি। পুলিশের কর্তা সাংবাদিক বৈঠক করে জানান, এক মহিলা নিজেকে রাজভবনের অস্থায়ী কর্মী হিসাবে পরিচয় দিয়ে অভিযোগ করেন, রাজ্যপাল তাঁর শ্লীলতাহানি করেছেন। ওই মহিলার দাবি, তিনি রাজভবনের অস্থায়ী কর্মী। তিনি চাকরির স্থায়ী করণ চেয়েছিলেন। রাজ্যপাল তাঁর সঙ্গে দু’বার অভব্য আচরণ করে। যেহেতু রাজ্যপাল রাজ্যের সাংবিধানিক প্রধান, তাঁর বিরুদ্ধে কী পদক্ষেপ করা উচিত, তা নিয়ে ধন্দে থাকে পুলিশ। সেক্ষেত্রে সাংবিধানিক বিশেষজ্ঞদের পরামর্শও নেন পুলিশ কর্তারা। সূত্রের খবর, এরপর কলকাতা পুলিশের তরফে রাজভবনের কর্তব্যরত পুলিশ কর্মীদের ডেকে কথা বলা হয়। এরই মধ্যে রাজভবনের তরফ থেকে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে বলে দেওয়া হয়, রাজভবনের কোনও কর্মী যাতে পুলিশের সঙ্গে কথা না বলেন।  তবে রাজ্যের শাসকদল সেদিনের রাজভবনের সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবি তোলে।

বুধবার রাতেই রাজভবনের তরফে এক্স হ্যান্ডেলে পোস্ট করে জানিয়ে দেওয়া হয়, সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হবে। বৃহস্পতিবারই রাজভবনের তরফ থেকে একটি সিসিটিভি ফুটেজ পেশ করা হয়েছিল। ২ মে বিকেল সাড়ে পাঁচটার পরের সময়কার ফুটেজ প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, রাজভবনের একদিকে পুলিশের ঘেরাটোপ রয়েছে। তার মধ্য়ে দিয়েই মহিলা ভিতরে প্রবেশ করছেন। ১০ মিনিটের যে ফুটেজ দেখানো হয়েছে, তাতে ওই মহিলাকে একাই হেঁটে যেতে দেখা যাচ্ছে। কিন্তু এবার বিস্ফোরক দাবি কলকাতা পুলিশের। সূত্রের খবর, পুলিশের হাতে যে সিসিটিভি ফুটেজ এসেছে, তাতে দেখা যাচ্ছে অভিযোগকারিনী কাঁদতে কাঁদতে যাচ্ছেন। তবে এখনও পর্যন্ত রাজভবনের তরফে এই নিয়ে প্রতিক্রিয়া পাওয়া যায়নি।