Kolkata: শহরের উষ্ণতম দিনে মানবিক ছবি, ময়দানের অসুস্থ ঘোড়াকে উদ্ধার রেজিস্ট্রার জেনারেলের

Kolkata: রেজিস্ট্রার জেনারেলকে দেখে হাজির হয়েছে পুলিশও। খোঁজ-খবর নিয়ে ফোন গেল ঘোড়ার মালিকের কাছে। ততক্ষণে পুলিশ চেষ্টা করেছে তাকে জল খাইয়ে সুস্থ করার। কিন্তু পিঠে ঘা থাকায় কোনভাবেই ঘোড়াটি উঠতে পারঠিল না।

Kolkata: শহরের উষ্ণতম দিনে মানবিক ছবি, ময়দানের অসুস্থ ঘোড়াকে উদ্ধার রেজিস্ট্রার জেনারেলের
উষ্ণতম দিনে মানবিক ছবিImage Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2024 | 1:35 PM

কলকাতা: বইছে গরম হাওয়া। কলকাতা ও লাগোয়া অঞ্চলে আজ ৪১-৪২ ডিগ্রির গরম। দহন জ্বালায় নাভিশ্বাস উঠছে বঙ্গবাসীর। গরম সহ্য না করতে পেরে ময়দানে অসুস্থ হয়ে পড়ল একটা ঘোড়া। চারিদিকে ঝলসানো গরম থেকে রেহাই পেতে একটু গাছের ছায়া খুঁজেছিল সে। কিন্তু গলায় দড়ি থাকায় তার নাগাল পায়নি সে। শহরের উষ্ণতম দিনেই দেখা গেল শহরের মানবিক ছবি। অসুস্থ ঘোড়াকে সুস্থ করতে এগিয়ে এলেন অনেকেই। শেষে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল উদ্ধার করলেন ঘোড়াকে। 

সকালে হাইকোর্টে যাচ্ছিলেন হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল চৈতালি চট্টোপাধ্যায়। ময়দান এলাকায় হঠাৎ দেখতে পেলেন অসুস্থ ঘোড়াকে। এভাবে বসে থাকতে দেখে সন্দেহ হওয়ায় গাড়ি থেকে নেমে এগিয়ে এলেন। কী হয়েছে খোঁজখবর শুরু করলেন। বোঝা গেল তীব্র গরমেই অসুস্থ হয়ে পড়েছে ঘোড়াটি। গলায় দড়ি দিয়ে বাঁধা থাকায় ছায়ার খোঁজে বেশিদূর যেতে পারেনি সে। খোঁজ শুরু হয় মালিকের। কিন্তু, শুরুতে তাঁরও খোঁজ পাওয়া যায়নি। 

এদিকে ততক্ষণে রেজিস্ট্রার জেনারেলকে দেখে হাজির হয়েছে পুলিশও। খোঁজ-খবর নিয়ে ফোন গেল ঘোড়ার মালিকের কাছে। ততক্ষণে পুলিশ চেষ্টা করেছে তাকে জল খাইয়ে সুস্থ করার। কিন্তু পিঠে ঘা থাকায় কোনভাবেই ঘোড়াটি উঠতে পারঠিল না। অবশেষে ময়দানে এসে পৌছায় ঘোড়ার মালিক ফিরোজ। তবে তাঁর দাবি, ঘোড়া সুস্থই রয়েছে। তিনি বলেন, আমি একটা কাজে গিয়েছিলাম। সে কারণেই আসতে দেরি হয়েছিল। ও এমনিতে সুস্থ আছে। ওর চিকিৎসার বিশেষ প্রয়োজন নেই।  

অবশেষে পুলিশ ঘোড়াটিতে হাসপাতালে নিয়ে যায়। মালিককেও জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে এই গরমে শহরের পশুদের প্রতি আর একটু মানবিক হওয়ার আবেদন জানান চৈতালী দেবী। বলেন, ওর পিঠে তো একটা ক্ষত রয়েছে। আমরা ঘোড়াটাকে দেখেই জল খাওয়ানোর চেষ্টা করি। ঘোড়াটি নিজে অনেকবার ওঠার চেষ্টা করে। কিন্তু উঠতে পারেনি।