Sandeshkhali: সন্দেশখালি নিয়ে অভিযোগ জানাতে পারবেন যে কেউ, email আইডি প্রকাশ করল CBI

Sandeshkhali: বুধবারই সন্দেশখালি-কাণ্ড সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ। সেই সঙ্গে বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছে। সন্দেশখালির মানুষ যাতে তাঁদের অভিযোগ জানাতে পারেন, তার ব্যবস্থাও করতে বলা হয়েছে। আদালতের নির্দেশ, আইডি তৈরি করে মেইলে অভিযোগ গ্রহণ করতে হবে, যেখানে গোপনীয়তা বজায় রেখে অভিযোগ জানাতে পারবেন এলাকার মানুষজন।

Sandeshkhali: সন্দেশখালি নিয়ে অভিযোগ জানাতে পারবেন যে কেউ, email আইডি প্রকাশ করল CBI
সন্দেশখালির আন্দোলনকারী মহিলারাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2024 | 7:13 PM

কলকাতা: রাজ্য-রাজনীতি তোলপাড় করে দিয়েছে সন্দেশখালি-কাণ্ড। প্রথমে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসারদের হামলার মুখে পড়ে ফিরতে হয়েছিল শেখ শাহজাহানের বাড়ির সামনে থেকে। তার কিছুদিনের মধ্য়েই জ্বলে ওঠে ক্ষোভের আগুন। হাতে লাঠি নিয়ে রাস্তায় বেরিয়ে পড়েন সন্দেশখালির মহিলারা। শেখ শাহজাহান, শিবু হাজরা, উত্তম সর্দাররা গ্রেফতার হলেও এখনও এলাকায় জমে রয়েছে ক্ষোভের আগুন। এবার একেবারে সরাসরি সবার অভিযোগ শুনবে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। কলকাতা হাইকোর্টের নির্দেশে এবার ইমেইল আইডি প্রকাশ করল সিবিআই।

বুধবারই সন্দেশখালি-কাণ্ড সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ। সেই সঙ্গে বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছে। সন্দেশখালির মানুষ যাতে তাঁদের অভিযোগ জানাতে পারেন, তার ব্যবস্থাও করতে বলা হয়েছে। আদালতের নির্দেশ, আইডি তৈরি করে মেইলে অভিযোগ গ্রহণ করতে হবে, যেখানে গোপনীয়তা বজায় রেখে অভিযোগ জানাতে পারবেন এলাকার মানুষজন। উত্তর ২৪ পরগনার জেলাশাসককে নির্দেশ দেওয়া হয়েছে, তিনি যাতে ওই মেইল আইডি মানুষের মধ্য়ে প্রচার করতে পারেন। পাশাপাশি, স্থানীয় সংবাদমাধ্যমে এই আইডি-র বিষয়ে প্রচার করার নির্দেশ দিয়েছে আদালত।

এই নির্দেশ মেনেই বৃহস্পতিবার মেইল আইডি প্রকাশ করল সিবিআই। মেইল আইডি টি হল, sandeshkhali@cbi.gov.in। সিবিআই উল্লেখ করেছে, মূলত জমি দখল সংক্রান্ত অভিযোগ ও মহিলাদের ওপর নির্যাতনের অভিযোগ জানানো যাবে ওই আইডি-তে। পোর্টাল তৈরির করার কথাও বলা হয়েছে সিবিআই-কে।

উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, সিবিআই তদন্ত করলেও তাদের সাহায্য করবে রাজ্য। আদালতের এই নির্দেশকে স্বাগত জানিয়েছেন মূল অভিযুক্ত শেখ শাহজাহান। এদিন স্বাস্থ্য পরীক্ষার আগে তাঁকে এবিষয়ে প্রশ্ন করা হলে, তিনি বলেন, “সিবিআই তদন্ত হলে ভাল হবে।”