SSC Scam: মেলেনি জামিন, আরও ৬ দিনের সিবিআই হেফাজতে শান্তিপ্রসাদ সিনহা-অশোক সাহা

SSC Scam: শুরু থেকেই জামিনের বিরোধিতা করছিলেন সিবিআইয়ের আইনজীবীরা। সমস্ত সওয়াল জবাব শেষে দুজনেরই ২২ অগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত।

SSC Scam: মেলেনি জামিন, আরও ৬ দিনের সিবিআই হেফাজতে শান্তিপ্রসাদ সিনহা-অশোক সাহা
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 17, 2022 | 6:27 PM

কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতি (SSC Scam case) মামলায় সিবিআইয়ের (CBI) হাতে আগেই গ্রেফতার হয়েছেন এসএসসি উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিনহা, প্রাক্তন চেয়ারম্যান অশোক সাহাও। গত বুধবার এসপি সিনহার বাড়িতে আচমকা হাজির হন সিবিআইয়ের তদন্তকারীরা। দীর্ঘক্ষণ জেরা করা হয় দুই উপদেষ্টাকে। তারপরেই করা হয় গ্রেফতার। গ্রেফতারির পর থেকে সিবিআই হেফাজতেই ছিলেন তাঁরা। বুধবার দুপুরে তাঁদের দুজনকে তোলা হয় আলিপুর আদালতে।  সেখানে তাঁদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। যদিও শুরু থেকেই জামিনের বিরোধিতা করছিলেন সিবিআইয়ের আইনজীবীরা। সমস্ত সওয়াল জবাব শেষে দুজনেরই ২২ অগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত।  

সিবিআইয়ের আইনজীবীদের দাবি, দুজনকে জেরা করে এখনও অনেক তথ্য জানা বাকি রয়েছে। সে কারণেই তাঁদের আরও সাত দিন হেফাজতে নেওয়ারও দাবি জানানো হয়। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে আগেই শান্তিপ্রসাদ সিনহার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল বাগ কমিটি। আগে থেকেই ছিলেন সিবিআই-ইডি-র ব়্যাডারে। এর আগে ইডি এবং সিবিআই, দুই তদন্তকারী সংস্থাই শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে তল্লাশি চালিয়েছিল। তখনই তাঁর আয় ব্যায়ের হিসাব থেকে শুরু করে নানা গুরুত্বপূর্ণ নথি হাতে এসেছিল তদন্তকারীদের। 

এই খবরটিও পড়ুন

ওই তল্লাশির পর থেকেই আরও চাপ বাড়ে শান্তিপ্রসাদের উপর। বাড়ছিল অস্বস্তি। নিয়োগ দুর্নীতির ক্ষেত্রে তাঁর বড় ভূমিকা ছিল বলে তখন থেকেই সন্দেহ করতে শুরু করেছিলেন গোয়েন্দারা। শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহা তাঁদের ক্ষমতাবলেই চাকরির সুপারিশ করতেন বলেও সন্দেহ প্রকাশ করেছিলেন তদন্তকারীরা। তবে পিছনে আরও বড় কোনও ব্যক্তির হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখতেই সিবিআই তাঁদের আরও ৬ দিন হেফাজতে রাখতে চাইছে বলে মত ওয়াকিবহাল মহলের। সিবিআইয়ের আরও দাবি, শান্তিপ্রসাদ বিভিন্ন প্রার্থীদের নাম দিয়ে চিঠি পাঠাতেন। এর সত্যতা যাচাইয়ের জন্য শান্তিপ্রসাদের হাতের লেখার নমুনাও সংগ্রহ করা হবে বলে সূত্রের খবর। মিলিয়ে দেখা হবে চিঠি সহ নানা তথ্যাদির সঙ্গে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla