Primary TET : ধোপে টিকল না ‘ডিভিশন বেঞ্চে’র দোহাই, বুধবারের মধ্যেই সম্পত্তি হিসেব দিতে হবে মানিক ভট্টাচার্যকে

Primary TET: মঙ্গলবার সেই সম্পত্তির হলফনামা আদালতে জমা দেওয়ার কথা ছিল মানিকবাবুর। তবে এ দিন সম্পত্তির হিসেবে আদালতে জমা দিতে পারলেন না প্রাইমারি বোর্ডের প্রাক্তন সভাপতি।

Primary TET : ধোপে টিকল না 'ডিভিশন বেঞ্চে'র দোহাই, বুধবারের মধ্যেই সম্পত্তি হিসেব দিতে হবে মানিক ভট্টাচার্যকে
মানিক ভট্টাচার্য
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jul 19, 2022 | 4:06 PM

কলকাতা : প্রাথমিক টেট সংক্রান্ত মামলায় প্রাইমারি বোর্ডের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের থেকে সম্পত্তির হিসেব চেয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। মঙ্গলবার সেই সম্পত্তির হলফনামা আদালতে জমা দেওয়ার কথা ছিল মানিকবাবুর। তবে এ দিন সম্পত্তির হিসেবে আদালতে জমা দিতে পারলেন না প্রাইমারি বোর্ডের প্রাক্তন সভাপতি। হলফনামা জমা দেওয়ার জন্য আদালতের থেকে একদিন সময় চেয়েছেন তিনি। আগামিকাল অর্থাৎ, বুধবারের মধ্যে হাইকোর্টের কাছে সম্পত্তির হিসেব জমা দেবেন মানিক ভট্টাচার্য।

উল্লেখ্য, মানিক ভট্টাচার্যের হলফনামা জমা দেওয়ার উপর ডিভিশন বেঞ্চের কোনও স্থগিতাদেশ ছিল না। তারপরও কেন এদিন মানিক বাবু একক বেঞ্চের নির্দেশ মতো সম্পত্তির হিসেবের হলফনামা জমা দিলেন না, তা নিয়ে প্রশ্ন উঠছে। মামলাটি বর্তমানে ডিভিশন বেঞ্চের অধীনে রয়েছে। আজই (মঙ্গলবার) ডিভিশন বেঞ্চে মামলার শুনানি শেষ হয়েছে এবং রায়দান স্থগিত রয়েছে। এই বিষয়ে একক বেঞ্চের নির্দেশের প্রেক্ষিতে প্রাইমারি বোর্ডের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের আইনজীবীর যুক্তি ছিল, যেহেতু মামলাটি বর্তমানে ডিভিশন বেঞ্চের অধীনে রয়েছে, সেই কারণে তাঁরা এখনও পর্যন্ত সম্পত্তির হিসেব জমা দেননি।

এই পরিস্থিতিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আগামিকালের মধ্যে আদালতের কাছে মানিক ভট্টাচার্যের সম্পত্তির হিসেবের হলফনামা জমা দিতে হবে। তবে বিচারপতি এও জানিয়েছেন, তিনি এখন সেটি খুলবেন না। আপাতত সিলবন্ধ খামেই সেটি জমা রাখা থাকবে। ডিভিশন বেঞ্চের রায়ের উপর নির্ভর করেই বিষয়টিতে পরবর্তী পদক্ষেপ করা হবে।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, এর আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানতে চেয়েছিলেন মানিক বাবুর কী কী সম্পত্তি রয়েছে। শুধু মানিক বাবুরই নয়, সেই সঙ্গে তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ এবং মেয়ের বিয়ের আগে কী কী উপহার পেয়েছেন এবং কী কী সম্পত্তি রয়েছে, সেই সবও হলফনামা আকারে জানাতে নির্দেশ দিয়েছিলেন। এমনকী বিচারপতি এও বলেছিলেন, হলফনামা জমা দেওয়ার পর আর কোনও সম্পত্তি নিজের বলে দাবি করতে পারবেন না মানিক বাবু।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla