Nabanna Security: আরও আঁটসাঁট নবান্নের নিরাপত্তা, বসছে ‘স্মার্ট গেট’

Nabanna: স্মার্ট গেট পেরিয়ে ঢোকার জন্য লাগবে নির্দিষ্ট পরিচয়পত্র। সেই পরিচয়পত্র দেখালে, তবেই মিলবে প্রবেশের অনুমতি। উল্লেখ্য, সাম্প্রতিককালে বেশ কিছু কারণের জন্য নবান্নের নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য প্রশাসন। এবার সেই পথেই আরও একধাপ এগোল নবান্ন।

Nabanna Security: আরও আঁটসাঁট নবান্নের নিরাপত্তা, বসছে 'স্মার্ট গেট'
বাড়ছে নবান্নের নিরাপত্তা
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 06, 2022 | 6:57 PM

কলকাতা : এবার আরও আঁটসাঁট করা হচ্ছে নবান্নের নিরাপত্তা ব্যবস্থা (Security of Nabanna)। বসানো হচ্ছে অত্যাধুনিক স্মার্ট গেট। এখন তারই প্রস্তুতি চলছে নবান্নের দক্ষিণ গেটে। এই স্মার্ট গেট বসানো হয়ে গেলে, নবান্নের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা যাবে বলেই মত ওয়াকিবহাল মহলের। কারণ, এই স্মার্ট গেট পেরিয়ে ঢোকার জন্য লাগবে নির্দিষ্ট পরিচয়পত্র। সেই পরিচয়পত্র দেখালে, তবেই মিলবে প্রবেশের অনুমতি। উল্লেখ্য, সাম্প্রতিককালে বেশ কিছু কারণের জন্য নবান্নের নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য প্রশাসন। এবার সেই পথেই আরও একধাপ এগোল নবান্ন। ওয়াকিবহাল মহলের অনুমান, এই স্মার্ট গেট থেকে এন্ট্রির জন্য নবান্নে কর্তব্যরত কর্মীদের দেওয়া হতে পারে বিশেষ ‘স্মার্ট কার্ড’। সেই কার্ড দেখালে, তবেই মিলবে প্রবেশাধিকার।

প্রসঙ্গত, কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবন চত্বরে নিরাপত্তা বেষ্টনী এড়িয়ে ঢুকে পড়েছিল এক ব্যক্তি। তারপর থেকেই কালীঘাটের নিরাপত্তা বাড়ানোর জন্য বেশ কিছু পদক্ষেপ করা হয়। একইসঙ্গে নজর দেওয়া হয় নবান্নের নিরাপত্তা ব্যবস্থার উপরেও। নবান্নের নিরাপত্তা কীভাবে আরও আঁটসাঁট করা যায়, তা নিশ্চিত করার জন্য তড়িঘড়ি বৈঠকে বসেছিলেন পুলিশের কর্তারা। নবান্নের সব সিসিটিভি ক্যামেরা ঠিক ঠাক কাজ করছে কি না, তা খতিয়ে দেখা হয়। এরও আগে নবান্নে কর্তব্যরত পুলিশকর্মীরা যাতে আরও সজাগ নজর রাখতে পারেন, তার জন্য সেখানে ডিউটিতে থাকা পুলিশকর্মীদের মোবাইল ব্যবহারের উপরেও কড়াকড়ি করা হয়েছিল।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর বাসভবন চত্বরে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার পরই একগুচ্ছ পদক্ষেপ করেছিল রাজ্য প্রশাসন। কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনের চারিদিকে কংক্রিটের দেওয়াল বরাবর অ্যালুমিনিয়ামের শিট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এর পাশাপাশি ওই এলাকায় আরও দুটি ওয়াচ টাওয়ার বসানোরও সিদ্ধান্ত নেওয়া হয় পুলিশের তরফে। এবার নবান্নেও নিরাপত্তা ব্যবস্থায় যাতে আর কোনও খামতি না থাকে, তার জন্যও বেশ কিছু পদক্ষেপ করতে শুরু করেছে রাজ্য প্রশাসন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla