Kolkata Metro on Puja: পুজোয় মাতছে কলকাতা মেট্রো, শনি-রবিবারগুলি মিলবে ‘স্পেশ্যাল সার্ভিস’

Kolkata Metro on Puja: রবিবারগুলিতে কবি সুভাষ থেকে প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৯টায়। দমদম থেকে রবিবারে প্রথম মেট্রো ছাড়ছে সকাল ৯টায়। রাতে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত শেষ মেট্রো রাত ৯টা ২৭ এর পরিবর্তে সাড়ে ৯টায় পাওয়া যাবে।

Kolkata Metro on Puja: পুজোয় মাতছে কলকাতা মেট্রো, শনি-রবিবারগুলি মিলবে ‘স্পেশ্যাল সার্ভিস’
প্রতীকী ছবি Image Credit source: Getty Images
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 2:38 PM

কলকাতা: হাতে আর ক’টা দিন। তারপরেই ঢাকে কাঠি। টুকটাক কেনাকাটাও শুরু হয়েছে। সপ্তাহান্তে বেশ ভালই ভিড় দেখা যাচ্ছে বাজারগুলিতে। এরইমধ্যে পুজোর আগে শনি-রবিবার চলবে অতিরিক্ত মেট্রো। ইতিমধ্যেই কলকাতা মেট্রোর তরফে বিবৃতি জারি করে  সে কথা জানানো হয়েছে। তাতেই বলা হচ্ছে ১৪ সেপ্টেম্বর ও ২১ সেপ্টেম্বর দুই শনিবার ২৩৪টির বদলে পুজোর আগে পর্যন্ত চলবে ২৬২টি মেট্রো। অন্যদিকে ২৮ সেপ্টেম্বর ও ৫ অক্টোবর দুই শনিবার ২৩৪টির বদলে ২৮৮টি মেট্রো চলবে। 

অন্যদিকে ১৫, ২২, ২৯ সেপ্টেম্বর ও ৬ অক্টোবর রবিবারগুলিতে ১৩০টির বদলে ১৯৬টি মেট্রো চলবে। শনিবার দমদম থেকে প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৬টা ৫০ মিনিটে। অন্যদিকে দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৭টায়। দক্ষিণেশ্বর থেকে রাতে শেষ মেট্রো পাওয়া যাবে ৯টা বেজে ২৮ মিনিটে। অন্যদিকে কবি সুভাষ থেকে শেষ মেট্রো পাওয়া যাবে ৯টা ৪০ মিনিটে। 

রবিবারগুলিতে কবি সুভাষ থেকে প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৯টায়। দমদম থেকে রবিবারে প্রথম মেট্রো ছাড়ছে সকাল ৯টায়। রাতে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত শেষ মেট্রো রাত ৯টা ২৭ এর পরিবর্তে সাড়ে ৯টায় পাওয়া যাবে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ মেট্রো পাওয়া যাবে রাত ৯টা ২৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো পাওয়া যাবে ৯টা ৪০ মিনিটে। তবে গ্রিন লাইন-১, গ্রিন লাই-২, পার্পল ও অরেঞ্জ লাইন শনি ও রবিবারের মেট্রো সূচি অপরিবর্তিত থাকছে।