SpiceJet Flight : একদিনে তিনবার বিপত্তির মুখে স্পাইসজেটের বিমান! চিনা শহরের বদলে অবতরণ কলকাতায়

SpiceJet Flight : ফের বিপত্তি স্পাইসজেটের বিমানে।চংকিংয়ের উদ্দেশে রওনা দিয়ে মাঝ আকাশেই অভিমুখ বদলে কলকাতায় অবতরণ স্পাইসজেটের মালবাহী বিমানের।

SpiceJet Flight : একদিনে তিনবার বিপত্তির মুখে স্পাইসজেটের বিমান! চিনা শহরের বদলে অবতরণ কলকাতায়
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 7:02 PM

কলকাতা : গত ২৪ ঘণ্টায় তিনবার বিপত্তির মুখে স্পাইসজেট সংস্থার বিমান। তবে এটি যাত্রীবাহী নয় মালবাহী বিমান ছিল। চিনের চংকিংয়ের উদ্দেশে রওনা দিয়েছিল সেই বিমানটি। কিন্তু মাঝ আকাশেই বিমানের আবহাওয়ার রাডারে গোলযোগ দেখা দেয়। এর ফলে মাঝপথ থেকেই কলকাতায় ফিরে আসে বিমানটি। এই ঘটনা নিয়ে গতকাল তৃতীয়বারের মতো বিপত্তির মুখে পড়েছিল। গতকাল এর আগে স্পাইসজেটের একটি দুবাইগামী বিমান ও একটি মুম্বইগামী বিমান বিপত্তির মুখে পড়েছিল। এই নিয়ে গত ১৭ দিনে ৮ বার এরকম ঘটনার সম্মুখীন স্পাইসজেটের বিমান।

গতকালের প্রথম বিমান বিপত্তির ঘটনাটি ঘটে স্পাইসজেটের একটি দুবাইগামী বিমানে। স্পাইসজেটের বোয়িং ৭৩৭ ম্যাক্স দুবাইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। কিন্তু মাঝ আকাশে হঠাৎই জ্বালানির ইন্ডিকেটরে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। তারপরই করাচিতে অবতরণ করানো হয় সেই বিমানকে। যদিও স্পাইসজেট সংস্থার তরফে বিবৃতিতে জানানো হয়েছে, বিমানটির সতর্কতমূলক অবতরণ করানো হয়েছে করাচি বিমানবন্দরে। তাদের তরফে জানানো হয়েছে এটি জরুরি ভিত্তিতে অবতরণ নয়। এদিকে ইতিমধ্যেই বিমানের বিপত্তির ঘটনার তদন্ত শুরু করেছে ডিজিসিএ। এর কয়েক ঘণ্টা পরেই মুম্বইগামী একটি বিমান সমস্যার মুখে পড়ে। স্পাইসজেটের Q400 বিমানটি গুজরাটের কান্ডলা থেকে মুম্বই যাচ্ছিল। মাঝ আকাশেই সেই বিমানের উইন্ডশিল্ডের বাইরের অংশ ভেঙে যায়। তারপরই মুম্বই বিমানবন্দরে নিরাপদে অবতরণ করানো হয় বিমানটি। পরপর বিমান বিপত্তির ঘটনায় ইতিমধ্যেই বিমান সংস্থা স্পাইসজেটকে শোকজ় নোটিস পাঠিয়েছে ডিজিসিআই।

উল্লেখ্য, এই নিয়ে বার কয়েকবার বিপত্তির মুখে স্পাইসজেটের বিমান। একাধিকবার বিমান বিভ্রাটের কারণে সংবাদ শিরোনামে উঠে এসেছে স্পাইসজেটের নাম। এই পরিস্থিতিতে এদিন ফের একবার সমস্যার সম্মুখীন স্পাইসজেটের বিমান। উল্লেখ্য, ডিজিসিআই গত মাসেই স্পাইসজেট বিমানের ‘ফ্লিট-ওয়াইড সেফটি’ অডিট করেছিল। তারপরেও স্পাইসজেটের বিমানে একাধিকাবর বিপত্তি দেখা গিয়েছে।