Speaker on PAC: ‘উনি অন্য রাজনৈতিক দলে যোগ দিয়েছেন বলে আমার জানা নেই’, ফের একই দাবি স্পিকারের

Speaker on PAC: কৃষ্ণ কল্যাণীকে পিএসি চেয়ারম্যান হিসেবে ঘোষণা করার পরই আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। এরপরই এই প্রসঙ্গে কথা বলেন স্পিকার।

Speaker on PAC: 'উনি অন্য রাজনৈতিক দলে যোগ দিয়েছেন বলে আমার জানা নেই', ফের একই দাবি স্পিকারের
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jul 06, 2022 | 2:24 PM

কলকাতা : বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ নিয়ে বিতর্ক কোনওভাবেই পিছু ছাড়ছে না। ফের একবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানালেন কৃষ্ণ কল্যাণী বিজেপিতেই আছেন। তিনি অন্য রাজনৈতিক দলে যোগ দিয়েছেন বলে বিধানসভার কোনও নথিতে উল্লেখ নেই, বুধবার এমনটাই জানালেন বিমান বন্দ্য়োপাধ্যায়। নতুন পিএসি চেয়ারম্যান হিসেবে কৃষ্ণ কল্যাণী নাম ঘোষণা হওয়ার পর থেকেই সরব হয়েছে বিজেপি। আদালতে যাওয়া হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের তরফে। এই প্রসঙ্গে স্পিকারের দাবি, তিনি যা করেছেন, তা আইন মেনেই করেছেন।

এ দিন বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আদালত জায়গা সবার জন্য খোলা। রাজনীতির ময়দানে লড়াই হোক। যা করেছি আইন মেনে করেছি। অফিসিয়ালি উনি বিজেপির সদস্য। অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দিয়েছেন কি না, বিধানসভার নথিতে তেমন তথ্য নেই।’ তাঁর দাবি, পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে কাকে নেওয়া হবে, সেটা দেখা স্পিকারের এক্তিয়ারে পড়ে। স্পিকার উল্লেখ করেছেন, বিধানসভার ভিতরে উনি বিজেপির একজন বিধায়ক হিসেবেই কাজ করেন। তাঁর কথায়, ‘সমস্ত রীতিনীতি মেনেই তাঁকেই চেয়ারম্যান করা হয়েছে। রাজনৈতিক ময়দানে না নেমে কেউ যদি আদালতের দরজায় যেতে চান, তাহলে যেতেই পারে। কিন্তু বিধানসভার যা রীতিনীতি সবটা মেনেই তাঁকে চেয়ারম্যান করা হয়েছে।’

পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা নিয়েছিলেন কৃষ্ণ কল্যাণী

কিছুদিন আগেই পিএসি চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন বিধায়ক মুকুল রায়। শারীরিক অসুস্থতার কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। এরপরই কৃষ্ণ কল্যাণীর নাম ঘিরে জল্পনা শুরু হয়। ইতিমধ্যেই তাঁকে পিএসি চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে। তাতেই শুরু হয়েছে বিপত্তি। প্রথম থেকেই বিজেপি দাবি করেছিল, বিধানসভার রীতি অনুযায়ী, পিএসি চেয়ারম্যান হন বিরোধী দলের কোনও বিধায়ক। কিন্তু গেরুয়া শিবিরের দাবি, কৃষ্ণ কল্যাণী বর্তমানে তৃণমূলের সদস্য। কারণ গত বছর দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু শাসক দলের দাবি, বিধানসভার নথি অনুযায়ী, কৃষ্ণ কল্যাণী এখনও বিজেপির বিধায়ক, তাই তাঁকে পিএসি চেয়ারম্যান করার ক্ষেত্রে কোনও সমস্যা থাকার কথা নয়। উল্লেখ্য, মুকুল রায়ের ক্ষেত্রেও একই রকম সমস্যা হয়েছিল। পরে দীর্ঘ শুনানির পর স্পিকার জানিয়ে দেন, মুকুল রায় এখনও বিজেপিতেই আছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla