School Service Commission: থমকে নিয়োগ, ডেটারুম খুলতে চেয়ে এনআইসি-কে চিঠি স্কুল সার্ভিস কমিশনের

School Service Commission: প্রসঙ্গত, সার্ভার রুম খোলা নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল রাজ্য। রাজ্যের তরফে বলা হয়েছিল, অনেকগুলো শূন্যপদ তৈরি হয়েছে।

School Service Commission: থমকে নিয়োগ, ডেটারুম খুলতে চেয়ে এনআইসি-কে চিঠি স্কুল সার্ভিস কমিশনের
আচার্য ভবন (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 04, 2022 | 12:18 PM

কলকাতা: ডেটারুম খুলতে চেয়ে ন্যাশনাল ইনফরমেশন সেন্টার (এনআইসি)কে চিঠি দিয়েছে স্কুল সার্ভিস কমিশন। ডেটারুম খুললে এসএসসির প্রথম কাজ হবে আপার প্রাইমারি ক্যান্ডিডেটদের জন্য লিঙ্ক আপলোডিং করা। এরপর আইনি জট কাটিয়ে নতুন বিজ্ঞপ্তি দেবে এসএসসি। কোর্টের নির্দেশ পালনের জন্য ডেটারুম খোলা প্রয়োজন, তাই দ্রুত ডেটারুম খুলতে চায় এসএসসি।

প্রসঙ্গত, সার্ভার রুম খোলা নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল রাজ্য। রাজ্যের তরফে বলা হয়েছিল, অনেকগুলো শূন্যপদ তৈরি হয়েছে। সার্ভাররুম না খুললে, সেই শূন্যপদগুলি পূরণ করা যাবে না। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আগেই বলেছেন, “সার্ভার রুম খুললেই শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হবে।” এই কারণটি দেখিয়ে বারবার আদালতের দ্বারস্থ হয়েছে রাজ্য।

এসএসসি দুর্নীতি সংক্রান্ত বিষয়ে তদন্ত চলাকালীন সার্ভাররুম বন্ধ করে দেওয়া হয়। সিবিআই আধিকারিকদের উপস্থিতিতেই সার্ভার রুমে এসএসসি কর্মী ও আধিকারিকরা শেষ কম্পিউটার সেট আপ তৈরির কাজ করেন। হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ঘরে মামলাটি চলছে। গত ২০ জুলাইয়ের শুনানি রাজ্যের পক্ষে সওয়াল করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

এই খবরটিও পড়ুন

তিনি হাইকোর্টে বলেছিলেন, “যদি না সার্ভার রুম খোলা হয়, তাহলে নতুন নিয়োগ দেওয়া যাচ্ছে না। ফাঁকা পদের সংখ্যা তাতে আরও বাড়ছে। তাই তদন্ত যেমন চলছে চলুক, কিন্তু নতুন নিয়োগের পথ খুলে দেওয়ার ব্যবস্থা করা হোক।” কিন্তু  বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দেন, তদন্ত চলছে। সেক্ষেত্রে এখনই সম্পূর্ণভাবে খুলছে না ডেটারুম। এরই মধ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তোলপাড় রাজ্য রাজনীতি। গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই পরিস্থিতিতে এনআইসি-কে স্কুল সার্ভিস কমিশনের এই চিঠি যথেষ্ট তাৎপর্যপূর্ণ, অন্তত এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla