Upper Primary Recruitment: শারীরশিক্ষা-কর্মশিক্ষার ওয়েটিং লিস্টে থাকা প্রত্যেকের চাকরি, কাউন্সিলিংয়ের নামের তালিকা প্রকাশ SSC-র

Upper Primary Recruitment: ১০ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাউন্সিলিং। বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন।

Upper Primary Recruitment: শারীরশিক্ষা-কর্মশিক্ষার ওয়েটিং লিস্টে থাকা প্রত্যেকের চাকরি, কাউন্সিলিংয়ের নামের তালিকা প্রকাশ SSC-র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 11:41 PM

কলকাতা: শরীরশিক্ষা-কর্মশিক্ষার ওয়েটিং লিস্টে থাকা প্রত্যেকেই চাকরি (Jobs) পাচ্ছেন। আগেই ঘোষণা করেছিল স্কুল সার্ভিস কমিশন (School Service Commission)। কালীপুজোর পরেই যে কাউন্সিলিং হবে সে কথাও জানা গিয়েছিল। এবার তাঁদের কাউন্সেলিংয়ের জন্য নামের তালিকা প্রকাশ করল এসএসসি।  বিক্ষপ্তি জারি করে এদিন কথা জানানো হয়েছে স্কুল সার্ভিস কমিশনের তরফে। উচ্চ প্রাথমিকে (Upper Primary Recruitment) ওয়েটিং লিস্টে থাকা ১৪০৪ জনের নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। 

বিজ্ঞপ্তি বলছে, ওয়েটিং লিস্টে শারীরশিক্ষা বিভাগের ৪২৩ জন এবং কর্মশিক্ষা বিভাগের ৫৮১ জন প্রার্থী রয়েছে। ১০ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাউন্সিলিং। এদিকে এর আগে গত ৫ মে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু শূন্যপদে নিয়োগের ঘোষণা করেছিলেন। তখন তিনি বলেছিলেন, “সমস্ত জটিলতা কাটিয়ে মেধা ও স্বচ্ছতার ভিত্তিতে আমরা নিয়োগ করব।” প্রসঙ্গত, এর আগে এসএসসির কর্মশিক্ষা ও শারীরশিক্ষার চাকরিপ্রার্থীরা সল্টলেক আচার্য সদনের সামনে জমায়েত করেছিলেন। নিয়োগে কেন সময় লাগছে সেই প্রশ্নও তোলা হয়েছিল আন্দোলনকারীদের তরফে। 

তাঁর সাফ দাবি ছিল, কোনও আইনি জটিলতা ছিল না। তারপরও নিয়োগে সময় লাগছে কেন? পুজোর আগে নিয়োগ প্রক্রিয়া হওয়ার কথা থাকলেও কেন তা হল না জানতে চেয়ে আচার্য সদনে স্মারকলিপি দেন এই চাকরি প্রার্থীরা। কিন্তু, কবে শুরু হবে কাউন্সিলিং সে বিষয়ে সদুত্তর মিলছিল না। শেষ পর্যন্ত সেই তারিখ সামনে আসায় স্বভাবতই খুশি চাকরিপ্রার্থীরা। শেষ পাওয়া আপডেটে জানা গিয়েছে ১০ নভেম্বর ও ১১ নভেম্বর কাউন্সেলিং হবে কর্মশিক্ষার। শারীরশিক্ষার কাউন্সেলিং হবে ১২ নভেম্বর ও ১৪ নভেম্বর।