Sukanta Majumdar: ‘ক’দিন বাদে তো কালীঘাটে বিবেকানন্দ জন্মগ্রহণ করবে!’ সারদার সঙ্গে মমতার তুলনা সম্পর্কে কটাক্ষ সুকান্তর

Sukanta Majumdar: নির্মলের সারদার সঙ্গে মমতার তুলনা প্রসঙ্গে সুকান্ত বলেন, ”ওনার কথা শুনে নিশ্চয় সবাই হাসছে। চাটুকারিতার একটা সীমা থাকে। আর ক’দিন বাদে তো কালীঘাটে এবার বিবেকানন্দ জন্মগ্রহণ করবে।”

Sukanta Majumdar: ‘ক’দিন বাদে তো কালীঘাটে বিবেকানন্দ জন্মগ্রহণ করবে!’ সারদার সঙ্গে মমতার তুলনা সম্পর্কে কটাক্ষ সুকান্তর
কটাক্ষ সুকান্তর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 12:03 AM

কলকাতা: মমতাই সারদা! সম্প্রতি বাঁকুড়ায় প্রোগ্রেসিভ ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের জেলা সম্মেলনে গিয়ে একথা বলতে শোনা গিয়েছিল রোগী কল্যাণ সমিতির প্রাক্তন চেয়ারম্যান তথা উলুবেড়িয়ার বিধায়ক নির্মল মাঝিকে। যা নিয়ে গতকাল থেকেই বঙ্গ রাজনীতির ময়দানে চলচিল জোরদার চর্চা। এবা এই ইস্যুতেই নির্মলকে তীব্র ভাষায় কটাক্ষবান শানালেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। নির্মলের সারদার সঙ্গে মমতার তুলনা প্রসঙ্গে সুকান্ত বলেন, ”ওনার কথা শুনে নিশ্চয় সবাই হাসছে। চাটুকারিতার একটা সীমা থাকে। আর ক’দিন বাদে তো কালীঘাটে এবার বিবেকানন্দ জন্মগ্রহণ করবে।” 

রবিবার বাঁকুড়ায় প্রোগ্রেসিভ ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের জেলা সম্মেলনে নির্মল বলেন, “সারদা মা মারা যাওয়ার কিছুদিন আগে তিনি তাঁর সতীর্থ বন্ধু মহারাজদের কাছে বলেছিলেন আমি তো কালীঘাট মন্দির দিয়ে যাই। আমি ওখানেই আসব। হরিশ চ্যাটার্জী স্ট্রিটে দিদি যেখানে থাকেন সেই রাস্তা ধরে যেতেন সারদা মা। এমনকী এটাও বলেছিলেন তাঁর মৃত্যুর পরে তিনি কালীঘাটের কালীক্ষেত্রে জন্ম নেবেন। তিনি বলে আমি মানুষ হিসাবে আবার জন্ম নেব। ত্যাগের রাস্তায় জীবন কাটাব। সমাজসেবার জন্য নিজের জীবন উৎসর্গ করব। রাজনৈতিক কর্মকাণ্ডেও জড়িয়ে যাব।” তাঁর এ মন্তব্য নিয়েই জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। পক্ষে-বিপক্ষে উঠে এসেছে নান মত। সোশ্যাল মিডিয়াতেও দেখা গিয়েছিল হাসির রোল। যদিও সুকান্তর পাল্টা আক্রমণ নিয়ে এখনও পর্যন্ত ঘাসফুল শিবিরের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

অন্যদিকে নির্মল মাঝির বক্তব্যের প্রতিক্রিয়া দেওয়ার পাশাপাশি রাষ্ট্রপতি নির্বাচন, রাজ্যপাল-তৃনমূল বৈঠক,সারদা মামলার দীর্ঘসূত্রিতা, মহারাষ্ট্রের রাজনৈতিক সঙ্কট নিয়ে নান মন্তব্য করতে দেখা যায় সুকান্তকে। বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে দ্রৌপদী মুর্মুর মনোনয়োন নিয়ে সুকান্ত বলেন, “রাষ্ট্রপতি পদ প্রার্থী হিসাবে দ্রৌপদী মুর্মুকে আমরা প্রার্থী করেছি। আমরা দলের তরফের রাজ্যের সমস্ত বিধায়ক যার মধ্যে মুখ্যমন্ত্রী রয়েছেন,সাংসদ দলমত নির্বিশেষে দ্রৌপদীকে সমর্থন করার আবেদন করছি। আমরা মনে করি এই মুহুর্তে সবথেকে যোগ্য প্রার্থী শ্রীমতি মুর্মু। আমাদের আশা বিপুল ভোটে তিনি নির্বাচিত হবেন। তিনিই প্রথম জনজাতি ও পূর্ব ভারতের প্রতিনিধি।”