Sukanta Majumder: কীভাবে আরজিকর-এ সুযোগ? শান্তনু-কন্যার ভর্তি বিতর্কে পাল্টা আদালতে যাওয়ার হুঁশিয়ারি সুকান্তর

Sukanta Majumder: NEET পাশ না করেই MBBS-এ সুযোগ পেয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেনের মেয়ে। শোরগোল পড়ে যায় এই খবরে।

Sukanta Majumder: কীভাবে আরজিকর-এ সুযোগ? শান্তনু-কন্যার ভর্তি বিতর্কে পাল্টা আদালতে যাওয়ার হুঁশিয়ারি সুকান্তর
আদালতে যাওয়ার হুঁশিয়ারি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 5:10 PM

কলকাতা: সুকান্ত বনাম শান্তনু- বাগযুদ্ধ এখন তুঙ্গে। এবার আদালতে যাওয়ার হুঁশিয়ারি দু’পক্ষেরই। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের টুইট ঘিরে বিতর্ক দানা বাঁধে। রবিবার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার টুইটে দাবি করেন, NEET পাশ না করেই MBBS-এ সুযোগ পেয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেনের মেয়ে। শোরগোল পড়ে যায় এই খবরে। সুকান্তর বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দেন শান্তনু। এবার নাছোড় সুকান্ত মজুমদারও। এক লক্ষ ২১ হাজার র‍্যাঙ্কেও কীভাবে আরজি কর মেডিক্যাল কলেজে ভর্তি? প্রশ্ন তুলে পাল্টা আইনি পথে হাঁটার হুঁশিয়ারি দেন বিজেপি রাজ্য সভাপতি।

সুকান্ত মজুমদার এ দিন সাংবাদিক সম্মেলন করে বলেন, “এরকম যত নিয়োগ রয়েছে, কোটাতে ঢোকা, এবং আদৌ এই কোটা বৈধ কিনা, সে বিষয়েও তদন্ত হওয়া উচিত। ১ লক্ষ ২১ হাজার র‌্যাঙ্ক করে কে আরজি করে ভর্তি হতে পারে? আমরা আরটিআই করেছি, সেখানে আরজি কর কর্তৃপক্ষ স্পষ্ট জানাচ্ছে, শান্তনু সেনের মেয়ে সুবর্ণ বনিক সমাজ কোটাতে ভর্তি হয়েছেন।”

প্রসঙ্গত, বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার তৃণমূল সাংসদ শান্তনু সেনের মেয়ের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন। শান্তনুর মেয়ে পাশ না করেই মেডিক্যাল পড়ছেন বলে অভিযোগ করেন সুকান্ত। উল্লেখ্য, এমবিবিএস-এ ভর্তি হতে সর্বভারতীয় পরীক্ষায় বসতে হয়। সেই পরীক্ষায় ভাল র‌্যাঙ্ক করলেই ডাক্তারি পড়ার সুযোগ মেলে। কিন্তু এক লক্ষ ২১ হাজার র‌্যাঙ্ক করেও আরজি করে এমবিবিএস পড়ার সুযোগ মিলল শান্তনু-কন্যার, তা নিয়ে প্রশ্ন তোলেন সুকান্ত মজুমদার।

পাশাপাশি এমবিবিএস ভর্তির ফর্মেও তাঁর বাবা আয়ের তথ্য গোপন করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। সুকান্ত বলেন, “তিনি এই জায়গাটা লুকোতে চাইছেন, একজন সাংসদের বছরে আয় কীভাবে ৩ লক্ষ টাকা হতে পারে? একজন সাংসদ মাসে ১ লক্ষ টাকা করে বেতন পান। মিথ্যা তথ্য, তাঁর মেয়ে বলছে ৩ লক্ষ, তিনি বলছেন ৭ লক্ষ.. কেউই সত্যি কথা বলছেন না।” সুকান্ত মজুমদার এ হেন অভিযোগ তোলার পরই তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দেন শান্তনু সেন। কিন্তু তাতে বিজেপি সাংসদ না দমে, একই প্রশ্নে পাল্টা আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সুকান্তও।