Anubrata Mandal: অনুব্রতর গ্রেফতারিতে বিজেপির কেন এত উচ্ছ্বাস? দলের ভূমিকায় কি সন্তুষ্ট? অকপট তথাগত

Anubrata Mandal: অনুব্রতর গ্রেফতারির পর বিজেপির মধ্যে এত উচ্ছ্বাস কেন? এ প্রশ্নের উত্তর দিতে গিয়ে অনুব্রতর বিরুদ্ধে তীব্র কটাক্ষবাণ শানাতে দেখা যায় তথাগতকে।

Anubrata Mandal: অনুব্রতর গ্রেফতারিতে বিজেপির কেন এত উচ্ছ্বাস? দলের ভূমিকায় কি সন্তুষ্ট? অকপট তথাগত
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2022 | 11:51 PM

কলকাতা: রাজ্যজোড়া দুর্নীতির প্রতিবাদে আগামী ৭ সেপ্টেম্বর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি। পার্থ-অনুব্রতর (Partha-Anubrata) গ্রেফতারির পর যেন নতুন করে অক্সিজেন পেয়েছে পদ্ম ব্রিগেড। দিকে দিকে বিজেপি(BJP) কর্মীদের মধ্যে দেখা গিয়েছে তুমুল উচ্ছ্বাসের ছবি। কিন্তু, বর্তমানে বিজেপিতে নিজের ভূমিকা নিয়ে কী সন্তুষ্ট তথাগত রায়(Tathagata Roy)? এ বিষয়ে ‘কথাবার্তা’ অনুষ্ঠানে টিভি-৯ বাংলার ম্যানেজিং এডিটর অমৃতাংশু ভট্টাটার্যকে দেওয়া সাক্ষাৎকারে মনে কথা খুলে বললেন তথাগত। দলে নিজের ভূমিকা সম্পর্কে বলতে গিয়ে তথাগত বলেন, “বিজেপিতে বরাবরই আমার চিন্তকের ভূমিকা ছিল। আমি ২০০২ থেকে ২০০৬ পর্যন্ত আমাক রাজ্য সভাপতি করে দেওয়া হয়েছিল। তাতে আমি বিশেষ খুশি ছিলাম না। যে ভূমিকায় আমি থাকতে পছন্দ করি তাতে আমি থাকতে পারছিলাম না। সাংগঠনিক নানা কাজে দেওয়া হয়েছিল। কিন্তু যেটা আমি চাইতাম সেটা করতে পারলেই আমি সবচেয়ে ভাল থাকি, এখন আমি তাই আছি। এখন আমি রাজ্যের কোনও পদাধিকারি যে নই। তাতে আমার কিছু এসে যায়না। আমি তো এর আগে রাজ্যপাল থেকেছি, রাজ্য সভাপতি থেকেছি। এখন আমি সোশ্যাল মিডিয়াকে সবথেকে বেশি কাজে লাগাচ্ছি।” 

অনুব্রতর গ্রেফতারির পর বিজেপির মধ্যে এত উচ্ছ্বাস কেন? এ প্রশ্নের উত্তর দিতে গিয়ে অনুব্রতর বিরুদ্ধে তীব্র কটাক্ষবাণ শানাতে দেখা যায় তথাগতকে। চাঁচাছোলা ভাষায় তোপ দেগে তথাগত বলেন, বিজেপির মধ্যে উচ্ছ্বাস কারণ অনুব্রত মণ্ডল একটা অত্যাচারী লোক। উনি প্রকাশ্য়ে পুলিশকে বোম মারুন, যাঁরা নির্দল প্রার্থী আছেন তাঁদের বাড়িতে বোম মারুন ইত্যাদি নানা কথা বলেছিলেন। যে কোনও অত্যাচারী শাসকের যখন পতন হয় তখন সকলের মধ্যেই একটা উচ্ছ্বাস দেখা যায়। সেই উচ্ছ্বাসটাকে ভাষা দেয় কোনও রাজনৈতিক দল। বিজেপি স্বাভাবিকভাবে সেই ভাষা দিচ্ছে।

তবে কী বর্তমান রাজ্য বিজেপির ভূমিকায় সন্তুষ্ট ত্রিপুরা-মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল ? এ প্রশ্নের উত্তরে অবশ্য সোজাসাপটা জবাবের বদলে তথাগত বলেন, “সন্তুষ্ট নই। কিন্তু, আপাতত ঠিক পথে এগোচ্ছে দল। তবে সাম্প্রতিককালে যে দুর্নীতি হয়েছে তাতে আরও অনেক বেশি হৈচৈ করা উচিৎ ছিল বিজেপির। সেটা সামগ্রিকভাবে হয়নি। কিন্তু, করেছে। সেই জন্য আমি বলছি ঠিক পথে যাচ্ছে। ভুল কিছু করছে না। ২০২১ সালে যা কিছু করেছিল সেগুলি নিঃসন্দেহে ভুল। কিন্তু এখন আর তা হচ্ছে না। আগের ভুল শুধরে গিয়েছে।”