Saugata Roy: ‘এরপরও না থামলে অশান্তির দায় ওদেরই’, সিপিএম-বিজেপিকে হুঁশিয়ারি সৌগতর

Saugata Roy: “আমি এই দুজনকেই চিনি না। সাম্প্রতিককালে আমার সঙ্গে যোগাযোগ হয়নি।ওরা যে ভাষা ব্যাবহার করছে তাতে আমি একমত নই।” বললেন সৌগত রায়।

Saugata Roy: 'এরপরও না থামলে অশান্তির দায় ওদেরই', সিপিএম-বিজেপিকে হুঁশিয়ারি সৌগতর
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2022 | 9:08 PM

কলকাতা:  বর্তমানে সিবিআই হেফাজতে দিন কাটছে বীরভূমের ‘বেতাজ বাদশা’ অনুব্রতর (Anubrata)। তাঁর জায়গায় বীরভূমের (Birbhum) নতুন জেলা সভাপতি কে হবেন তা নিয়ে বেড়েছে জল্পনা। অন্যদিকে এবার যেন অনুব্রতর বুলি আউড়াতেল শুরু করেছেন তাঁর অনুগামীরা। ‘কেউ যদি গুড় বাতাসা বিলি করেন, তাহলে পিঠে চড়াম চড়াম পড়বে’ বলেও এসেছে হুঁশিয়ারি। ‘সময় হলে সবাইকে দেখে নেব, ইঁদুরের গর্তে সিমেন্ট দিয়ে সিল করে দেব’ বলেও তোপ দাগতে দেখা গিয়েছে তৃণমূল নেতাদের। বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে উঠেছে এসেছেন রামপুরহাটের তৃণমূল নেতা (Trinamool Leader) ত্রিদিব ভট্টাচার্য, ইলামবাজারের দুলাল রায়। যদিও এ প্রসঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায় সাফ জানিয়ে দিলেন তিনি তাঁদের চেনেন না।   

না চিনলেও গোটা ঘটনার জন্য উল্টে সিপিএম-বিজেপিকে দুষলেন সৌগত। এ প্রসঙ্গে এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমি এই দুজনকেই চিনি না। সাম্প্রতিককালে আমার সঙ্গে যোগাযোগ হয়নি। ওরা যে ভাষা ব্যাবহার করছে তাতে আমি একমত নই।” তবে এরপরই বিজেপি-সিপিএমের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে তিনি বলেন, “সিপিএম-বিজেপি যেভাবে প্ররোচনা দিচ্ছে এটাও সাধারণ তৃণমূল কর্মীদের পক্ষে সহ্য করা মুশকিল। এরপরেও যদি সিপিএম-বিজেপি নিজেদের কর্মীদের না আটকায় তাহলে আরও অশান্তি হতে পারে। তার দায়িত্ব ওদের থাকবে। দুজন তৃণমূলের নেতা গ্রেফতার হয়েছেন, আর ওরা নেচেনেচে গুড়-বাতাসা বিলি করবে, আর বলবে তৃণমূলের সবাই চোর, এটাই বা তৃণমূলের লোকেরা সহ্য করবে কেন? তাই ওদের দোষ না দিয়ে যাঁরা প্ররোচনা দিচ্ছে তাঁদের বলুন।”

এদিকে অনুব্রত মণ্ডলের গ্রেফতারির প্রতিবাদে বীরভূমের একাধিক জায়গায় মিছিল করেছে তৃণমূল কংগ্রেস। সেখানেই প্রকাশ্য সভায় দাঁড়িয়ে বীরভূমের ইলামবাজারের তৃণমূলের সাধারণ সম্পাদক দুলাল রায় বলেন, “কেউ যদি গুড় বাতাসা বিলি করেন, তাহলে পিঠে চড়াম চড়াম পড়বে। হাজার হাজার অনুব্রত জন্ম দেবে। আমরা সবাই মিলে অনুব্রত মণ্ডলের কাজ-দায়িত্বটা ভাগাভাগি করে নেব।” অন্যদিকে রামপুরহাটের তৃণমূল নেতা ত্রিদিব ভট্টাচার্যের গলায় শোনা গিয়েছে, “গত দু’দিন ধরে দেখছি বিরোধীরা নাচানাচি করছে।বিধানসভা ভোটের পর সব ইঁদুরের গর্তে ঢুকে গিয়েছিল। সবাইকে চিহ্নিত করে রাখছি। সময় হলে সবাইকে দেখে নেব। ইঁদুরের গর্তে সিমেন্ট দিয়ে সিল করে দেব।” দুই নেতার এ ধরনের মন্তব্য নিয়েও জোরদার চর্চা চলছে জেলার রাজনৈতিক মহলে।