TET: ‘১৪৪ ধারা আছে, আন্দোলনকারীরা উঠে যান’, মাইকিং শুরু পুলিশের; উর্দিধারীতে ছয়লাপ করুণাময়ী

TET: বিধাননগর পুলিশের তরফে ঘোষণা শুরু হয় এদিন বিকেলের পরই। পুলিশের তরফে ঘোষণা করা হয়, 'এই স্থানে ১৪৪ ধারা আইনানুগভাবে বলবৎ করার নির্দেশ দেওয়া হয়েছে।

TET: '১৪৪ ধারা আছে, আন্দোলনকারীরা উঠে যান', মাইকিং শুরু পুলিশের; উর্দিধারীতে ছয়লাপ করুণাময়ী
পুলিশি ঘেরাটোপ করুণাময়ীতে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2022 | 9:05 PM

কলকাতা: কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) নির্দেশ দিয়েছে পর্ষদ অফিসের সামনে ১৪৪ ধারা মানতে হবে। হাইকোর্টের সেই নির্দেশকে সামনে রেখে বৃহস্পতিবার বিকেলের পর থেকে ঘোষণা শুরু করে পুলিশ। অবিলম্বে করুণাময়ীতে অবস্থানরত ২০১৪ সালের টেট উত্তীর্ণদের উঠে যাওয়ার আবেদন করে তারা। না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও পুলিশ মাইকিং করতে থাকে। এদিকে পুলিশের এই ঘোষণার পরই আরও তীব্র হয়ে ওঠে আন্দোলনকারীদের ঝাঁঝ। চাকরি প্রার্থীরা জানিয়ে দিয়েছেন, প্রাণ থাকতে তাঁরা উঠবেন না।

বিধাননগর পুলিশের তরফে ঘোষণা শুরু হয় এদিন বিকেলের পরই। পুলিশের তরফে ঘোষণা করা হয়, ‘এই স্থানে ১৪৪ ধারা আইনানুগভাবে বলবৎ করার নির্দেশ দেওয়া হয়েছে। সেইমতো আপনাদের ১৪৪ ধারা এবং কলকাতা হাইকোর্টের অর্ডার মেনে এই স্থান অবিলম্বে খালি করে দেওয়ার অনুরোধ করা হচ্ছে।’ ইতিমধ্যেই পুলিশ বাহিনী এসে পৌঁছেছে করুণাময়ীতে। জোরদার করা হচ্ছে এলাকার নিরাপত্তা।

বিধাননগরের ডিসি হেড কোয়ার্টার দেবস্মিতা দাস, বিধাননগরের ডিসি বিশ্বজিৎ মাহাতোর নেতৃত্বে এই পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। রাপিড অ্যাকশন ফোর্স প্রস্তুত রাখা হয়েছে। সিভিল ড্রেসের পুলিশের পাশাপাশি রয়েছে বিধাননগর থানার পুলিশ আধিকারিকরা রয়েছেন। ১০ মিনিট অন্তর অন্তর ঘোষণা করা হচ্ছে। করুণাময়ীর একটি বেসরকারি হাসপাতাল এবং এপিসি ভবনের সামনে যে রাস্তা, সেই রাস্তায় ১৪৪ ধারা জারি করার নির্দেশ দেওয়া হয়েছে।

৯ অক্টোবর থেকে এখানে ১৪৪ ধারা জারি রয়েছে। এদিন হাইকোর্ট নির্দেশ দেয়, ১৪৪ ধারা মানতে হবে। সিপি বিধাননগরকে নির্দেশ দেওয়া হয়, প্রয়োজনীয় পুলিশ দিয়ে কর্মীদের ঢোকা বেরোনোর ব্যবস্থা করতে হবে। ৪ নভেম্বর পর্যন্ত এই ব্যবস্থা বলবৎ থাকবে। তারপর রেগুলার বেঞ্চ এই মামলা শুনবে।