Mamata Banerjee on TET: ‘আমি আন্দোলনকারীদের ভালবাসি, যাঁরা ন্যায্য আন্দোলন করেন…’, টেট-আন্দোলন নিয়ে বললেন মমতা

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী এদিন বলেন, এ বিষয়ে যা বলার সেটা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলবেন।

Mamata Banerjee on TET: 'আমি আন্দোলনকারীদের ভালবাসি, যাঁরা ন্যায্য আন্দোলন করেন...', টেট-আন্দোলন নিয়ে বললেন মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2022 | 6:16 PM

কলকাতা: টেট-আন্দোলন নিয়ে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনদিনের উত্তরবঙ্গ সফর শেষে বৃহস্পতিবার কলকাতায় ফিরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি আন্দোলনকারীদের ভালবাসি। যাঁরা ন্যায্য আন্দোলন করেন। আর কোর্টে কেস চলছে। কোর্টের অর্ডারটাও আমরা মানছি, সম্মান দিচ্ছি। আমি তো চাই কারও চাকরি যেন না যায়। আমি তো চাই সকলের চাকরি থাকুক।”

তবে এর বেশি টেট-আন্দোলন নিয়ে কিছু বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বরং এ প্রসঙ্গে যা বলার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলবেন বলেই জানান তিনি। মুখ্যমন্ত্রীর কথায়, “এগুলো নিয়ে যা বলার ব্রাত্যকে বলো। কারণ, এটা তো আমি দেখি না, ওরা দেখে, ওরা ভাল বলতে পারবে। দু’জন দু’জনের বিরুদ্ধে নানারকম ব্যাপার আছে। আমি এসব নিয়ে কোনও মন্তব্যেই যাব না। এটা নিয়ে যা বলার আমাদের সরকার থেকে ব্রাত্যকেই দায়িত্ব দেওয়া হয়েছে।”

ইতিমধ্য়েই টেট প্রার্থীদের মধ্যে একটা বিভাজন দেখা দিয়েছে। ২০১৪ সালে টেট উত্তীর্ণ প্রার্থীদের পাশাপাশি ২০১৭ সালে টেট উত্তীর্ণরাও বৃহস্পতিবার থেকে ময়দানে। সোমবার থেকে করুণাময়ীতে ধরনায় বসেছেন ২০১৪ সালের টেট প্রার্থীরা। বৃহস্পতিবার থেকে সল্টলেক ১০ নম্বর ট্যাঙ্কের সামনে অবস্থানে ২০১৭র প্রার্থীরা।

শিক্ষা পর্ষদের সভাপতি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ২০১৪, ২০১৭র প্রার্থীদের ইন্টারভিউয়ে বসতেই হবে। পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, “সেপ্টেম্বরের ২৯ তারিখ আমরা নোটিফিকেশন দিয়েছি। তার আগে যে কোনও তারিখে যদি টেট পাশ করে থাকেন, ট্রেনিং-ডিগ্রি থাকে তাঁরা একই নম্বর পাবেন। আগে পরের কোনও ব্যাপার নেই।”