Doctor’s Protest: জুনিয়র ডাক্তারদের অনশন ছেড়ে কাজে যোগ দেওয়ার বার্তা দিলেন মুখ্যসচিব

Doctor's Protest: এখানেই শেষ নয়,পাশাপাশি 'রাত্তিরের সাথী' প্রকল্পেও বেশ কয়েকটি পরিবর্তন এনেছে রাজ্য। মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলির জন্য বরাদ্দ হয়েছে ১১৩ কোটি টাকা। এর পাশাপাশি হাসপাতালগুলিতে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর কাজ চলছে।

Doctor's Protest: জুনিয়র ডাক্তারদের অনশন ছেড়ে কাজে যোগ দেওয়ার বার্তা দিলেন মুখ্যসচিব
মুখ্যসচিব মনোজ পন্থ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2024 | 11:24 PM

কলকাতা: তিলোত্তমার ন্যায় বিচার, চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তার দাবি সহ মোট দশ দফা দাবি জানিয়ে ধর্মতলায় অনশনে বসেছেন জুনিয়র চিকিৎসকরা। যতক্ষণনা তাঁদের সেই দাবি পূরণ হবে ততক্ষণ অনশন চলবে বলে জানিয়েছেন তাঁরা। এরই মধ্যে বার্তা এল রাজ্যের মুখ্যসচিবের তরফে। ‘সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সব কাজ করছে রাজ্য।’ সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন মুখ্যসচিব মনোজ পন্থ। অনশন ছেড়ে জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার বার্তা দিয়েছেন তিনি।

এখানেই শেষ নয়,পাশাপাশি ‘রাত্তিরের সাথী’ প্রকল্পেও বেশ কয়েকটি পরিবর্তন এনেছে রাজ্য। মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলির জন্য বরাদ্দ হয়েছে ১১৩ কোটি টাকা। এর পাশাপাশি হাসপাতালগুলিতে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর কাজ চলছে। ১০ তারিখের মধ্যে ৯০ শতাংশ কাজ শেষ হয়ে যাবে। এবার রেফারেল সিস্টেম নিয়ে কাজ শুরু করবে রাজ্য। রাজ্যের হাসপাতালগুলিতে এক তারিখ থেকে ‘প্যানিক বটন’শুরু হবে। ঘোষণা মুখ্যসচিবের।

মনোজ পন্থ বলেন, “আমরা আশা করছি দ্রুত কাজ শেষ করব। সিসিটিভি বসানোর কাজ শুরু হয়েছে। এতগুলো হাসপাতালে যাতে দ্রুত ক্যামেরা বসানো যায় সেই চেষ্টাই করা হয়েছে।”