Kolkata: সকাল থেকেই থেকে হু হু করে কমে যাচ্ছে বাসের সংখ্যা, কী হচ্ছে কলকাতায়

Kolkata: ভোরবেলায় উত্তরবঙ্গের একটি ট্রেন এসে পৌঁছেছে কলকাতা স্টেশনে। দুপুরে আরও একটি ট্রেন আসবে এবং রাত্রে উত্তরবঙ্গ থেকে আরও একটি ট্রেন আসার কথা রয়েছে, সেই মোতাবেক কর্মীদের খাওয়া দাওয়া এবং তাদেরকে নির্দিষ্ট ক্যাম্পে পৌঁছে দেওয়ার জন্য বন্দোবস্ত করা হয়েছে কলকাতা স্টেশনে।

Kolkata: সকাল থেকেই থেকে হু হু করে কমে যাচ্ছে বাসের সংখ্যা, কী হচ্ছে কলকাতায়
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2024 | 10:10 AM

কলকাতা: রাত পোহালেই একুশে জুলাই। ইতিমধ্যেই সবুজ সাজে সেজে উঠছে তিলোত্তমা। লোকসভা নির্বাচনে বড় জয়ের মুখ দেখেছে তৃণমূল। এখনও চলছে সেলিব্রেশন। তার মধ্যেই এবারের একুশে জুলাই নিয়ে যেন এক অন্যরকম উন্মদনার ছবি দলের কর্মী সমর্থকদের মধ্যে। উত্তরবঙ্গ সহ রাজ্যের বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যেই আসতে শুরু করেছেন কর্মীরা। কিন্তু, একুশে জুলাইয়ের আগে শহরের রাস্তায় সকাল থেকে কমছে বাসের সংখ্যা। শনিবার সকাল থেকেই কলকাতা স্টেশনেও প্রস্তুতির ছবি ধরা পড়ল। সারে সারে দাঁড়িয়ে রয়েছে ৪৭ বি রুটের বেসরকারি বাস। দু-তিন দিন ধরে বাসগুলিকে নেওয়া হয়েছে তৃণমূলের কর্মী সমর্থকদেরকে বিভিন্ন ক্যাম্পে পৌঁছানোর জন্য। 

ভোরবেলায় উত্তরবঙ্গের একটি ট্রেন এসে পৌঁছেছে কলকাতা স্টেশনে। দুপুরে আরও একটি ট্রেন আসবে এবং রাত্রে উত্তরবঙ্গ থেকে আরও একটি ট্রেন আসার কথা রয়েছে, সেই মোতাবেক কর্মীদের খাওয়া দাওয়া এবং তাদেরকে নির্দিষ্ট ক্যাম্পে পৌঁছে দেওয়ার জন্য বন্দোবস্ত করা হয়েছে কলকাতা স্টেশনে, প্রস্তুত রয়েছে বাস। 

বাসচালক ও সহকারীদের বক্তব্য, ইউনিয়ন থেকে বলা হয় পার্টির প্রোগ্রামে বাস দেওয়ার জন্য। তার বদলে পাওয়া যায় কিছু টাকা এবং খাবার। তবে তাঁদের কথায় স্পষ্ট পার্টির অনুষ্ঠানে বাস দিতেই হবে এটা যেন বাধ্যতামূলক। যেখানে শহরের রাস্তায় বেসরকারি বাসের জন্য সাধারণ মানুষকে হাপিত্যেশ করতে হচ্ছে, সেখানে শাসকদলের অনুষ্ঠানের জন্য ইউনিয়নের চাপে বাসগুলিকে বসিয়ে রাখা হয়েছে শাসকদলের কর্মীদের যাতায়াতের জন্য। তা নিয়েও কিছু কিছু মহলে উঠছে প্রশ্ন।  

দক্ষিণবঙ্গের কর্মীরা যখন রওনা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তখন শুধু কলকাতা স্টেশন কেন, হাওড়া-শিয়ালদহতে ভিড় বাড়ছে উত্তরবঙ্গ থেকে আসা কর্মী সমর্থকদের। এদিন সকালে পদাতিক, কাঞ্চনকন্যা এক্সপ্রেসে উত্তরবঙ্গের তিন জেলার সমর্থকরা শিয়ালদহে এসে পৌঁছান। কোচবিহারে একটি আসন এবং রায়গঞ্জে উপনির্বাচনে আসন পেয়েছে তৃণমূল। যদিও আলিপুরদুয়ারে এখনও তৃণমূল কোনও আসন পায়নি। তবে এই সমাবেশ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়  বিধানসভা জয়ের বার্তা দেবেন বলে আশা করছেন কর্মীরা।