TMC Meeting in Kolkata: নজরে পঞ্চায়েত ভোট, জনসংযোগকে আরও আঁটসাঁট করতে মেগা বৈঠকে বসছে তৃণমূল

Mamata Banerjee: আগামী বছর অর্থাৎ ২০২৩ সালেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন রয়েছে। তার আগে এই মেগা বৈঠকের মধ্যে দিয়ে কার্যত সেই প্রস্তুতিই শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। অন্তত এমনটাই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা।

TMC Meeting in Kolkata: নজরে পঞ্চায়েত ভোট, জনসংযোগকে আরও আঁটসাঁট করতে মেগা বৈঠকে বসছে তৃণমূল
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 4:10 PM

কলকাতা : ৫ মে তৃণমূলের (Trinamool Congress) মেগা বৈঠক রয়েছে। ওয়ার্কিং কমিটির সদস্য, জেলা সভাপতি ও শাখা সংগঠনগুলির প্রধানদের নিয়ে একটি বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাইপাসের ধারে নতুন তৃণমূল ভবনে হলে ওই গুরুত্বপূর্ণ বৈঠক। বৃহস্পতিবারের ওই বৈঠকে তৃণমূলের জনসংযোগ কর্মসূচির ঘোষণা করবেন তিনি। আগেই ঘোষণা করে দেওয়া হয়েছিল, ৫ মে থেকে দিদিকে বলো কর্মসূচির আদলে ব্লকে ব্লকে নতুন একটি জনসংযোগ কর্মসূচির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। বাইপাসের ধারে যে অস্থায়ী তৃণমূল ভবনটি তৈরি হচ্ছে, সেখান থেকেই এই কর্মসূচির উদ্বোধন করবেন মমতা।

তার আগে দলের ওয়ার্কিং কমিটির সদস্য, রাজ্য কমিটির সদস্য, বিধায়ক, সাংসদ, জেলা সভাপতি এবং শাখা সংগঠনগুলির প্রধানদের নিয়ে একটি মেগা বৈঠকে বসবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, আগামী বছর অর্থাৎ ২০২৩ সালেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন রয়েছে। তার আগে এই মেগা বৈঠকের মধ্যে দিয়ে কার্যত সেই প্রস্তুতিই শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। অন্তত এমনটাই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা। এদিকে বাইপাসের ধারে ওই অস্থায়ী তৃণমূল ভবনের পাশাপাশি কালীঘাটে আরও একটি দলীয় কার্যালয় তৈরি করছে তৃণমূল কংগ্রেস। জানা গিয়েছে, কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির বিপরীতেই ওই কার্যালয় তৈরি হচ্ছে। সেখানে থাকবে পার্টির অ্যাকাউন্টস বিভাগ এবং জাগো বাংলার দফতর । পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনের কাজ ও হবে এই দফতর থেকেই। দলীয় সূত্র মারফত এমনই জানা গিয়েছে।

রাজনীতির কারবারিদের একাংশ মনে করছেন, ২০২৩ সালের পঞ্চায়েত ভোটকে লক্ষ্য করেই নিজের ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। মূলত সেই লক্ষ্যেই এবার নতুন জনসংযোগ কর্মসূচির পরিকল্পনা করা হয়েছে। সেই সঙ্গে এই কর্মসূচিকে কীভাবে আরও ফলপ্রসু করা যায়, তার জন্য একটি মেগা বৈঠকেরও আয়োজন করা হচ্ছে। উল্লেখ্য, করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে দীর্ঘদিন পর এমন মেগা বৈঠকে বসতে চলেছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব এবং ওই বৈঠকে থাকছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : Vials missing: বারবার প্রাণদায়ী ইঞ্জেকশন খোয়া যাচ্ছে, হাসপাতালের বজ্র আঁটুনি কি ফস্কা গেরোয় পরিণত হচ্ছে?