President Election: ‘ঐক্যের বার্তা’ দিতে বিধানসভাতেই ভোট দেবেন তৃণমূল সাংসদরা

TMC : রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সাংসদরা বিধানসভা কিংবা সংসদ ভবন যে কোনও এক জায়গায় ভোট দিতে পারেন। বিধানসভায় গিয়ে সাংসদদের ভোট দেওয়ার জন্য কমিশনের কাছে আগে থেকে তা জানাতে হয়।

President Election: 'ঐক্যের বার্তা' দিতে বিধানসভাতেই ভোট দেবেন তৃণমূল সাংসদরা
(প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 7:34 PM

কলকাতা : ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন (President Election 2022)। ওইদিন থেকেই শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন (Parliament Monsoon Session)। তবে শুক্রবার তৃণমূলের তরফে সুখেন্দু শেখর রায় জানিয়ে দিয়েছেন, দলীয় সাংসদরা রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোট দেবেন বিধানসভাতেই। তৃণমূল নেতা জানিয়েছেন, দলনেত্রীর নির্দেশেই এখানে (বিধানসভায়) বিধায়কদের সঙ্গেই ভোট দেবেন সাংসদরা। যদিও, সংসদের প্রথম দিনের অধিবেশনে তৃণমূল সাংসদরা যোগ দেবে না, এমন কথা তিনি বলেননি। সুখেন্দু শেখর জানিয়েছেন, একান্ত প্রয়োজন না হলে সবাই এখানেই ভোট দেবেন। উল্লেখ্য, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সাংসদরা বিধানসভা কিংবা সংসদ ভবন যে কোনও এক জায়গায় ভোট দিতে পারেন। বিধানসভায় গিয়ে সাংসদদের ভোট দেওয়ার জন্য কমিশনের কাছে আগে থেকে তা জানাতে হয়।

তৃণমূল সূত্রে খবর, দলের বিধায়ক ও সাংসদদের মধ্যে যে ঐক্য রয়েছে, সেই বার্তা জাতীয় রাজনীতিতে তুলে ধরার জন্যই সব বিধায়ক এবং সাংসদ একসঙ্গে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোট দেবেন। তবে এখনও পর্যন্ত যা খবর, তাতে তৃণমূল শিবিরের নব নির্বাচিত সাংসদ শত্রুঘ্ন সিনহা সম্ভবত দিল্লিতে গিয়ে ভোট দিতে পারেন। কারণ, আসানসোল থেকে জয়ের পর এখনও পর্যন্ত তাঁর সাংসদ হিসেবে শপথ গ্রহণ করা হয়নি। সেই কারণেই তিনি দিল্লিতে গিয়ে ভোট দিতে পারেন।

এর পাশাপাশি তৃণমূল সূত্র মারফত আরও জানা গিয়েছে, সাংসদ শিশির অধিকারীর কাছে দলীয় তরফে কোনও বার্তা দেওয়া হয়নি রাষ্ট্রপতি নির্বাচনের জন্য। যেহেতু তাঁর সাংসদ পদ খারিজের আবেদন করা হয়েছে লোকসভার স্পিকারের কাছে, সেই কারণেই দলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

উল্লেখ্য, তৃণমূলের সব সাংসদের বিধানসভা ভবনেই রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোট দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হলেও প্রয়োজনে কাউকে দিল্লিতে পাঠানোর সিদ্ধান্ত নিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ ক্ষেত্রে দলনেত্রী যদি মনে করেন, তাহলে তিনি সংশ্লিষ্ট সাংসদকে দিল্লিতে যাওয়ার নির্দেশ দিতে পারেন।