Gujarat Bridge Collapse: ‘ঈশ্বরের অভিশাপ দেখল গুজরাট’, মোদীর পোস্তা উড়ালপুল মন্তব্য তুলে তোপ তৃণমূলের

Gujarat: সেতু বিপর্যয়ের এই সময়ে সবার আগে যা দরকার, তা হল উদ্ধারকাজ শেষ হওয়া, আহতদের চিকিৎসা হওয়া... সেই কথাও স্মরণ করিয়ে দিয়েছেন কুণাল ঘোষ।

Gujarat Bridge Collapse: 'ঈশ্বরের অভিশাপ দেখল গুজরাট', মোদীর পোস্তা উড়ালপুল মন্তব্য তুলে তোপ তৃণমূলের
গুজরাট সেতু বিপর্যয়
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2022 | 4:28 PM

কলকাতা: গুজরাটের ঝুলন্ত সেতু ভেঙে (Gujarat Cable Bridge Collapse) পড়ার ঘটনায় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) গুজরাট সফরকালে এই সেতু বিপর্যয়ে শোরগোল পড়ে গিয়েছে গোটা দেশে। বেশ কিছু প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। সংস্কারের পর কয়েকদিন আগেই সেতুটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল। প্রশ্ন উঠছে, ওই ঝুলন্ত সেতুটির ফিট সার্টিফিকেট ছিল কি না। আগামিকাল (১ নভেম্বর) দুর্ঘটনাস্থলে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই নিয়ে ইতিমধ্যেই তির্যক মন্তব্য করতে শুরু করে দিয়েছে তৃণমূল শিবির। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ সোমবার দুপুরে সাংবাদিক বৈঠক করে বলেন, “আমরা আজ বলতে বাধ্য হচ্ছি, নরেন্দ্র মোদীদের ধারাবাহিক এই পাপের জন্য ঈশ্বরের অভিশাপ দেখল গুজরাট।” যদিও সেতু বিপর্যয়ের এই সময়ে সবার আগে যা দরকার, তা হল উদ্ধারকাজ শেষ হওয়া, আহতদের চিকিৎসা হওয়া… সেই কথাও স্মরণ করিয়ে দিয়েছেন তিনি।

উল্লেখ্য, এর আগে পোস্তার উড়ালপুল ভেঙে পড়ার প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতায় এসে মন্তব্য করেছিলেন, “ভোটের আগে ভেঙে পড়েছে, যাতে বোঝা যায় আপনার কীরকম সরকার চাই। ভগবান সাধারণ মানুষকে বার্তা দিয়েছে, আজ এই সেতু ভেঙে পড়েছে, কাল গোটা বাংলা শেষ হয়ে যাবে। বাংলাকে বাঁচাও, সেই বার্তা ভগবান দিয়েছেন।” সেই নিয়ে এদিন সাংবাদিক বৈঠকে শুরু থেকেই আক্রমণাত্মক ভূমিকায় দেখা গেল কুণাল ঘোষকে। তৃণমূল মুখপাত্র বলেন, “প্রধানমন্ত্রী যখন ঘটনাস্থলে যাচ্ছেন, আমি আশা করব, গুজরাটের মাটিতে দাঁড়িয়েও একই চারটি লাইন বলুন, যেগুলি পশ্চিমবঙ্গের মাটিতে দাঁড়িয়ে বলেছেন। যদি ছাপ্পান্ন ইঞ্চির বুক হয়, ক্ষমতা থাকলে গুজরাটের মাটিতে দাঁড়িয়ে এই চারটি লাইন আগে উচ্চারণ করে দেখান।”

কুণাল ঘোষ বলেন, “গুজরাটের এই সেতু বিপর্যয়ে যাঁরা মারা গিয়েছেন, তাঁদের স্মৃতিতে শোকজ্ঞাপন করি। যাঁরা আহত হয়েছেন, তাঁদের সুস্থতা কামনা করি। আমরা এই ধরনের ঘটনাকে কেন্দ্র করে কোনওধরনের রাজনীতির বিরুদ্ধে।” এই কথা বলেও অতীতে নরেন্দ্র মোদীর মন্তব্যের কথা স্মরণ করিয়ে বিজেপিকে খোঁচা দিতেও ছাড়েননি তিনি। বলেন, “দুর্ঘটনা নিয়ে যাঁরা রাজনীতি করে, তাঁরা রাজনৈতিকভাবে দেউলিয়া।”