Anubrata Mondal: ‘ও ভাল সংগঠক’, অনুব্রতর গ্রেফতারিতে ‘দুঃখিত’ সৌগত

Anubrata Mondal: এর আগে গরু পাচার মামলায় মোট ৯ বার সিবিআইয়ের তলব এড়িয়েছেন অনুব্রত। বুধবার সকাল ১১ টায় অনুব্রতর সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা থাকলেও তা তিনি এড়িয়ে যান।

Anubrata Mondal: ‘ও ভাল সংগঠক’, অনুব্রতর গ্রেফতারিতে ‘দুঃখিত’ সৌগত
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 11:08 PM

কলকাতা: গরু পাচার মামলায় ইতিমধ্যেই বীরভূমের (Birbhum) বেতাজ বাদশা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) গ্রেফতার করেছে সিবিআই (CBI)। আগামী ২০ অগস্ট পর্যন্ত তাঁর সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। যা নিয়েই সরগরম বাংলার রাজ্য রাজনীতি। জোরদার চর্চা চলছে রাজনৈতিক মহলেও। এবার  অনুব্রতর গ্রেফতারি নিয়ে দুঃখপ্রকাশ করতে দেখা গেল তৃণমূল সাংসদ সৌগত রায়কে (Trinamool MP Sougata Roy)। এদিন অনুব্রতর গ্রেফতারি প্রসঙ্গে সৌগত বলেন, “আমি অনুব্রত মন্ডলের গ্রেফতারিতে দুঃখিত। অনুব্রত পার্টির ভাল কর্মী, সংগঠক। সিবিআই আর ইডিকে তো ব্যবহার করা হচ্ছে বিরোধী দলের বিরুদ্ধে। ওর বিরুদ্ধে কী অভিযোগ আমি জানি না। অনুব্রত নিশ্চয় ডাক্তার এবং উকিলের পরামর্শ নিয়ে পরবর্তী পদক্ষেপ করবেন। কারণ তাঁর শরীর খুব খারাপ।”

এদিকে এদিন আদালতে বিচারক অনুব্রতর কাছে জানতে চান, ‘আপনার শরীর কেমন?’ তখন অনুব্রত বলেন, ‘বুকে ব্যথা আছে। পা ফোলা আছে। কিডনির সমস্যা আছে।’ তবে তাঁর ফিসচুলা, শ্বাসকষ্ট, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের কথাও উল্লেখ করেন তিনি। তবে তাঁকে বিশেষ কাজ যে হয়নি তা আদালতের নির্দেশেই স্পষ্ট। আপতত তাঁর দিন কাটবে সিবিআই হেফাজতেই। এদিকে এর আগে গরু পাচার মামলায় মোট ৯ বার সিবিআইয়ের তলব এড়িয়েছেন অনুব্রত। 

বুধবার সকাল ১১ টায় অনুব্রতর সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা থাকলেও তা তিনি এড়িয়ে যান। নিজাম প্যালেস তো অনেক দূর, বোলপুরের বাড়ি থেকে বেরতেই দেখা যায়নি অনুব্রত। তারপর থেকেই বাড়ছিল চাপানউতর। গতকাল থেকেই কলকাতা ও আসানসোল আসতে শুরু করেন সিবিআই আধিকারিকর। বোলপুরের রতন কুঠি ছেয়ে যায় সিআরপিএফ- জওয়ানে। যা নিয়েও তুমুল চর্চা চলছিল জেলার রাজনৈতিক মহলে। গতকাল থেকেই অনুব্রতর গ্রেফতারি নিয়ে চলছিল চাপা গুঞ্জন। শেষে সমস্ত জল্পনা সত্যি করে বৃহস্পতিবার সকালে সিবিআইয়ের হাতে গ্রেফতার হন অনুব্রত।