Trinamool Congress: ঘাসফুলের দখলে থাকা পুরনিগমে বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ তৃণমূল পৌর কর্মচারী সমিতির

Trinamool Congress: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে অস্থায়ী কর্মচারীদের অবসরকালীন এককালীন ৩ লক্ষ টাকা ভাতা প্রদানের সরকারি নির্দেশিকা কার্যকর করারও দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।

Trinamool Congress: ঘাসফুলের দখলে থাকা পুরনিগমে বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ তৃণমূল পৌর কর্মচারী সমিতির
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Nov 23, 2022 | 7:51 PM

বিধাননগর: বিধাননগর পৌরনিগম (Bidhannagar Municipality) তৃণমূল (Trinamool Congress) পৌর কর্মচারী সমিতির পক্ষ থেকে অস্থায়ী পৌর কর্মীদের বেতন বৃদ্ধি সহ ষোলো দফা দাবি নিয়ে বিক্ষোভ। আন্দোলনকারীদের দাবি, এর আগে বিভিন্ন দাবি নিয়ে কর্মচারীদের পক্ষ থেকে এবং সংগঠনিকভাবে বেশ কয়েকবার নেতৃত্বের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছিল। কিন্তু সেই বিষয়গুলি নিয়ে কোনওরকম আলোচনা বা সুষ্ঠু সমাধান আজও পর্যন্ত করা হয়নি। সে কারণেই এদিন বিধাননগর পৌরনিগমে থেকে বিক্ষোভ দেখানো হয় পৌর কর্মচারী সমিতির পক্ষ থেকে। যাতে যোগ দেন পৌর নিগমের অস্থায়ী কর্মীরাও। বিধাননগর পৌরনিগমের পৌর কমিশনারের কাছে স্মারকলিপিও জমা দেওয়া হয়।

আন্দোলনকারীদের অভিযোগ, বিগত তিন বছরে দৈনিক পারিশ্রমিক পাওয়া কর্মচারীদের কোনওরকম বেতন বৃদ্ধি করা হয়নি। তাঁদের দাবি, এখনই বেতন না বাড়ালে তাঁরা আরও বড় আন্দোলনের পথে যেতে বাধ্য হবেন তাঁরা। একইসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে অস্থায়ী কর্মচারীদের অবসরকালীন এককালীন ৩ লক্ষ টাকা ভাতা প্রদানের সরকারি নির্দেশিকা কার্যকর করারও দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা। প্রসঙ্গত, বিধাননগর পুরনিগম রয়েছে ঘাসফুল শিবিরের দখলে। সেখান শাসক তৃণমূলের দখলে থাকা পুর নিগমে  তৃণমূল পৌর কর্মচারী সমিতির বিক্ষোভ নজিরবিহীন বলে মনে করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একটা বড় অংশ। স্বভাবতই অস্বস্তি বেড়েছে শাসক তৃণমূলের। 

এই খবরটিও পড়ুন

অন্যদিকে পৌরনিগমের অর্থ দফতর, বিল্ডিং প্ল্যান সহ বহু দফতরের কর্মচারীরা তাঁদের যোগ্যতা অনুযায়ী পদ পাচ্ছেন বলেও অভিযোগ উঠেছে আন্দোলনকারীদের তরফে। একইসঙ্গে চুক্তি ভিত্তিক দৈনিক মজুরি হিসেবে কর্মরত কর্মচারীদের বর্তমান মাসে ২৬ দিন বেতন প্রদান করা হচ্ছে। এই সমস্ত কর্মচারীদের পুরো মাসের বেতন দেওয়ারও দাবি জানানো হয়েছে। ঘটনা প্রসঙ্গে বিধাননগর পুরনিগমের মেয়র কৃষ্ণা চক্রবর্তী বলেন, ওরা আমার কাছে টাইম চেয়েছিল। কিন্তু, ওদের সঙ্গে কোনও কথা হয়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla