Weather: এবার আর পিছু ছাড়বে না বৃষ্টি, টানা চলবে…

Weather: মঙ্গলবারও বৃষ্টির পূর্বাভাস শুনিয়ে রেখেছে হাওয়া অফিস। রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, হুগলি, বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে।

Weather: এবার আর পিছু ছাড়বে না বৃষ্টি, টানা চলবে...
বৃষ্টির পূর্বাভাস।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2024 | 7:27 PM

কলকাতা: বৃষ্টি আপাতত পিছু ছাড়ার কোনও সম্ভাবনাই নেই। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। মৌসুমী অক্ষরেখার অনুকূল অবস্থানের জন্য প্রচুর জলীয় বাষ্প ঢুকছে পশ্চিমবঙ্গে। তারই প্রভাবে পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় আগামী পাঁচদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত জানান, আবারও জুলাইয়ের শেষবেলায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও পার্শ্ববর্তী এলাকায় ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। বাংলায় আবারও মৌসুমী অক্ষরেখা। কাঁথির উপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত তা।

সোমবার কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, পূর্ব বর্ধমান, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান, পুরুলিয়ায়।

মঙ্গলবারও বৃষ্টির পূর্বাভাস শুনিয়ে রেখেছে হাওয়া অফিস। রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, হুগলি, বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে।

বুধবারও দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর জেলায়। বৃহস্পতিবার ও শুক্রবার ভিজতে পারে পূর্ব বর্ধমান, নদিয়া, হুগলি, দুই ২৪ পরগনা, দার্জিলিং এবং কালিম্পং। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।