Weather Update: আগামী ২ দিনের জন্য এই জেলাগুলির জন্য বড় সতর্কতা

Weather Update: নিম্নচাপ শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। যার অবস্থান দক্ষিণ ওড়িশার উপরে এবং অভিমুখ দক্ষিণ ওড়িশা এবং দক্ষিণ ছত্তিসগঢ়ের দিকে।

Weather Update: আগামী ২ দিনের জন্য এই জেলাগুলির জন্য বড় সতর্কতা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2022 | 2:14 PM

কলকাতা: আগামী ২ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, নিম্নচাপ শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। যার অবস্থান দক্ষিণ ওড়িশার উপরে এবং অভিমুখ দক্ষিণ ওড়িশা এবং দক্ষিণ ছত্তিসগঢ়ের দিকে। এই নিম্নচাপের ফলে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। মূলত ১১ থেকে ১২ তারিখ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে উপকূলের জেলাগুলিতে ভারি থেকে অতি ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি অন্যান্য জেলাতেও বিক্ষিপ্ত ভারি বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ১২ ও ১৩ তারিখ অর্থাৎ সোম ও মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ,নদিয়া মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতাতে ১১ থেকে ১৩ এর মধ্যে একদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি দিনগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। ১৫ তারিখ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমে যাবে। উপকূলের জেলা যেমন দক্ষিণ চব্বিশ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ১১ থেকে ১৩ তারিখ পর্যন্ত দমকা হাওয়া সহ ভারী বৃষ্টি হবে।

হাওয়ার গতিবেগ ৪০-৫০ কিলোমিটার থাকবে। তাই মৎস্যজীবীদের ১৩ তারিখ পর্যন্ত সমুদ্রে যেতে মানা করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গভীর সমুদ্র থেকে মৎস্যজীবীদের ফিরিয়ে আনতে মাইকিং চালাচ্ছে প্রশাসন।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে সিঁদুরে মেঘ দেখলেন দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকার বাসিন্দারা। ভরা কোটালের আঁচ পড়তে শুরু করেছে সুন্দরবনে। বিস্তীর্ণ এলাকায় প্লাবনের আশঙ্কা রয়েছে।