Weather Update: আজ রাত থেকেই জাঁকিয়ে শীত, থাকবে কতদিন তাও জানিয়ে দিলেন আবহাওয়াবিদরা

Weather Update: আগামী তিন দিন অর্থাৎ ২৮,২৯ ও ৩০ জানুয়ারি উত্তর ও দক্ষিণবঙ্গে আরও দুই থেকে তিন ডিগ্রি কমবে। কলকাতায় তাপমাত্রা আবারও ১২ ডিগ্রিতে নামার সম্ভাবনা রয়েছে।

Weather Update: আজ রাত থেকেই জাঁকিয়ে শীত, থাকবে কতদিন তাও জানিয়ে দিলেন আবহাওয়াবিদরা
ফের পারদ পতন (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2022 | 4:55 PM

কলকাতা: আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই, তা নিশ্চিত করেছেন আবহাওয়াবিদরা। উত্তরবঙ্গের ক্ষেত্রে প্রথম দিন হালকা বৃষ্টি কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিঙে ।

আগামী তিন দিন অর্থাৎ ২৮,২৯ ও ৩০ জানুয়ারি উত্তর ও দক্ষিণবঙ্গে আরও দুই থেকে তিন ডিগ্রি কমবে। কলকাতায় তাপমাত্রা আবারও ১২ ডিগ্রিতে নামার সম্ভাবনা রয়েছে। আগামী তিন দিন শীতের আমেজ বজায় থাকবে দুই বঙ্গে। তিন দিন পর থেকে আরেকটি পশ্চিমী ঝঞ্ঝা আসছে উত্তর পশ্চিম ভারতে। তার ফলে আবারও বাড়বে তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তরবঙ্গ তাপমাত্রা নিম্নমুখী হবে। ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা কমবে। আগামী ৪৮ ঘণ্টা উত্তরবঙ্গে দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আসলে শেষ কয়েকদিনে যেভাবে বৃষ্টি হচ্ছে, সবার এখন একটাই প্রশ্ন, শীত কি আর ফিরবে? নাকি এ বারের মতো এপিসোড শেষ? আবহাওয়াবিদরা জানাচ্ছেন, না, শেষ নয়। আবার ফিরবে শীত। সামনের সপ্তাহান্তেই মিলবে হিমেল হাওয়ার ছোঁয়া। বৃষ্টিতে স্য়াঁতস্যাতে নকল শীত নয়, আসল শীতের আমেজ ফিরবে ফের শহরে। প্রথম ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বাংলায়।

হস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন  তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।  শুক্রবারও তাপমাত্রার বিশেষ পরিবর্তন হবে না। তিন দিনে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে বলে মনে করছেন আবহবিদরা।

আরও পড়ুন: ABVP Agitation: ব্যারিকেড ভেঙে এগিয়ে যায় মিছিল, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি! স্কুল খোলার দাবিতে জোড়া আন্দোলনে তপ্ত কলেজ স্ট্রিট

আরও পড়ুন: Sandhya Mukhopadhyay: গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়, গ্রিন করিডরে আনা হল এসএসকেএম-এ