Weather Update: মরসুমের শীতলতম দিন, বঙ্গে এবার শীতের আমেজ

Weather Update: জেলায় জেলায় তাপমাত্রা স্বাভাবিকের কাছে। সকালে ও সন্ধ্যায় শীতভাব ফিরছে। জেলায় জেলায় ফিরছে শীতের আমেজ।

Weather Update: মরসুমের শীতলতম দিন, বঙ্গে এবার শীতের আমেজ
শহরে শীতের আমেজ (ছবি: সংবাদ সংস্থা)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 9:45 AM

কলকাতা:  শনিবার মরসুমের শীতলতম দিন কলকাতায়।‌ সকালে তাপমাত্রা কলকাতায় ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ২৭ নভেম্বর কলকাতায় তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। শীতের আমেজ ফিরলেও, আপাতত জাঁকিয়ে শীতের কোনও সম্ভাবনা নেই। জেলায় জেলায় তাপমাত্রা স্বাভাবিকের কাছে। সকালে ও সন্ধ্যায় শীতভাব ফিরছে। জেলায় জেলায় ফিরছে শীতের আমেজ।

এদিন কলকাতায় মূলত পরিষ্কার আকাশ থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিক। শীতের আমেজ ফিরছে। বেলা বাড়তেই শীত ভাব উধাও। আবার সন্ধ্যা ও রাতে হালকা শীতের আমেজ। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী চার পাঁচ দিনে। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। গতকাল এই তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার  বিকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। অর্থাৎ কলকাতায় দিনের তাপমাত্রা স্বাভাবিকের ওপরে এখনও।

গত কয়েকদিন ধরেই রাজ্যে শীত ভাব উধাও হয়ে গিয়েছিল। পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছিল উত্তর-পশ্চিম ভারতে। দক্ষিণ আন্দামানসাগরের কাছে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভবনা ছিল। আকাশ তাই অল্পবিস্তর মেঘলা ছিল। কিন্তু বিষয়টা আস্তে আস্তে কেটে যাচ্ছে। শনিবার সকাল থেকেই শীত শীত ভাব অনুভূত হচ্ছে। বাংলার ক্ষেত্রে তাপমাত্রা কমা সম্ভাবনা রয়েছে। উত্তর প্রদেশের কিছু এলাকায় এবং আসাম মেঘালয় মনিপুর মিজোরাম এবং ত্রিপুরাতে আগামী দু তিন দিন কুয়াশার সতর্কতা থাকছে।